রেনাটার ইজিএমে সাবসিডিয়ারি অধিগ্রহণের সম্মতি

রেনাটার ইজিএমে সাবসিডিয়ারি অধিগ্রহণের সম্মতি
পুঁজিবাজারের তালিকাভূক্ত কোম্পানি রেনাটা লিমিটেড বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হয়েছে। এতে কোম্পানির শেয়ারহোল্ডাররা এর সহযোগী প্রতিষ্ঠান (Subsidiary Company) রেনাটা অনকোলজি লিমিটেডকে অধিগ্রহণ করার প্রস্তাব অনুমোদন করেছেন। ৮ ফেব্রুয়ারি, শনিবার সকাল ১১ টা ৩০ মিনিটে কোম্পানির ইজিএম কোম্পানির নিজ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য,ওষুধ-রসায়ন খাতের কোম্পানি রেনাটা লিমিটেডের সাথে একীভূত হয়েছে কোম্পানিটির সহযোগী প্রতিষ্ঠান রেনাটা অনকোলজি লিমিটেড। নেট সম্পদ মূল্যের ভিত্তিতে রেনাটার সঙ্গে রেনাটা অনকোলজি মার্জার হয়েছে। এক্ষেত্রে রেনাটার কাছে স্থানান্তর করা হয়েছে রেনাটা অনকোলজি। রেনাটা অনকোলজির প্রতিটির শেয়ারের বিপরীতে রেনাটা লিমিটেডের ০.০২টি শেয়ার পাবে রেনাটা অনকোলজির শেয়ারহোল্ডাররা। অর্থাৎ রেনাটা অনকোলজির শেয়ারহোল্ডাররা প্রতি ১০০ শেয়ারের বিপরীতে রেনাটা লিমিটেডের ২টি শেয়ার পাবেন।

একীভূতকরণের বিষয়ে কোম্পানিটি হাইকোর্টে আবেদন করেছিল। সেই আবেদনের ভিত্তিতেই কোর্ট তাদের পাওনাদার,শেয়ারহোল্ডার ও স্টেকহোল্ডারদের সাথে এ সভা করেছে।

রেনাটার চেয়ারম্যান ড. সারোয়ার আলীর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক কায়সার কবির,পরিচালক জাহিদা ফাইজা কবির,নেহাল আহমেদ,তানায়া তাজিন করিম এবং কোম্পানি সচিব মো. জোবায়ের আলম।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত