বুথফেরত জরিপের মধ্যেই বৈঠকে বসলেন অমিত শাহ

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশ: ২০২০-০২-০৮ ২৩:৩০:৫৬

দিল্লি বিধানসভা নির্বাচনের (Delhi Assembly Elections) এক্সিট পোল ইঙ্গিত দিয়েছে, এবারেও দিল্লিতে জিততে চলেছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (Aam Aadmi Party), তারপরেই দলের সাংসদদের নিয়ে বৈঠক ডাকলেন অমিত শাহ (Amit Shah) । সূত্রের খবর, বৈঠকে উপস্থিত থাকবেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা সহ অন্যান্যরা। পোল অফ এক্সিট পোলে (Poll of Exit Polls) ইঙ্গিত, ৫২টি আসন পেতে চলেছে আম আদমি পার্টি। ২০১৫ সালে ৩টি আসন পাওয়া বিজেপি পেতে পারে ১৫টি আসন।তবে ভুলও হতে পারে এক্জিট পোল। এই ধরণের ফলাফল আশা করেনি বিজেপি, সব গুরুত্বপূর্ণ নেতাদের নামিয়েছিল কেন্দ্রের শাসকদল।

২৪০ জন সাংসদের মধ্যে ৭০ জন কেন্দ্রীয় মন্ত্রী এবং বহু মুখ্যমন্ত্রীই দিনের পরদিন দিল্লিতে প্রচার চালিয়েছেন এবং ভোটারদের সঙ্গে রাতে তাঁবু খাটিয়ে থেকেছেন। কেন্দ্রীয় নেতাদের স্ট্রিট কর্নার, ২০০ অথবা ৩০০ জনের মধ্যে সভা করার নির্দেশ দেওয়া হয়েছিল। ২০ দিনে ১০,০০০টি সভা করা হয় বিজেপির তরফে।

দলের জন্য ভোট প্রার্থনা করে বাড়ি বাড়ি প্রচার চালিয়েছেন অমিত শাহ, এবারের ভোটে তুলে ধরা হয়েছিল নাগরিকত্ব আইনের বিরুদ্ধে শাহিনবাগের প্রতিবাদ, বিক্ষোভকে।

দিল্লিতে প্রচারসভায় তিনি বলেন, “৮ ফেব্রুয়ারি যখন আপনি বোতাম টিপবেন, এমনই ক্ষুব্ধতার সঙ্গে ভোট দেবেন, যাতে তা শাহিনবাগেও বোঝা যায়”। ভোটের ফলাফল “সবাইকে চমকে দেবে” বলেও দাবি করেন প্রাক্তন বিজেপি সভাপতি।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।