প্রধানমন্ত্রীর আর্তমানবতা কার্যক্রমে বারভিডার অ্যাম্বুলেন্স

প্রধানমন্ত্রীর আর্তমানবতা কার্যক্রমে বারভিডার অ্যাম্বুলেন্স
প্রধানমন্ত্রীর আর্তমানবতা মূলক কার্যক্রমে অ্যাম্বুলেন্স প্রদান করেছে বারভিডা (বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স এন্ড ডিলার্স এসোসিয়েশন)।

বৃহষ্পতিবার (৩ ডিসেম্বর) বারভিডা নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউসের কাছে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করা হয়। বারভিডা প্রেসিডেন্ট আবদুল হক, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম ও ভাইস প্রেসিডেন্ট মো.সাইফুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন। ইতিপূর্বেও বারভিডা বিভিন্ন সময়ে জনকল্যাণমূলক বিভিন্ন কার্যক্রমে এগিয়ে এসেছে।

উল্লেখ্য, বারভিডা একটি জাতীয়ভিত্তিক বাণিজ্য সংগঠন হিসেবে গত তিন দশকেরও বেশি সময় ধরে দেশের পরিবহন খাতে মোটরযান সরবরাহে সিংহভাগ অবদান রেখে আসছে।

বর্তমানে বারভিডার প্রায় ৯০০ সদস্য প্রতিষ্ঠান রয়েছে যাদের এ খাতে কয়েক হাজার কোটি টাকা বিনিয়োগ রয়েছে। বারভিডার সদস্য প্রতিষ্ঠানগুলো সরকারকে বছরে কয়েক হাজার কোটি টাকারও বেশি রাজস্ব প্রদান করে থাকে। আয়কর, ভ্যাট ও রোড ট্যাক্স প্রদানের মাধ্যমে বারভিডা সদস্যরা দেশে একটি ব্যাপকভিত্তিক কর কাঠামো তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। এছাড়াও বারভিডা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে লক্ষাধিক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু