জাহিনটেক্সের এমডির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

জাহিনটেক্সের এমডির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজের লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খতিব আব্দুল জাহিদ মুকুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। এবি ব্যাংক লিমিটেডের দায়ের করা এক মামলায় এই পরোয়ানা জারি করা হয়। এবি ব্যাংক সূত্রেএই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, এবি ব্যাংক লিমিটেড তার উত্তরা শাখার ঋণগ্রহীতা জাহিনটেক্স ইন্ডাস্ট্রিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খতিব আব্দুল জাহিদ মুকুলের বিরুদ্ধে চেক ডিজঅনারের মামলা দায়ের করেছিল। প্রতিষ্ঠানটি এবি ব্যাংক লিমিটেড উত্তরা শাখা হতে ঋণ গ্রহণ করে পরবর্তীতে ঋণ পরিশোধ না করায় ব্যাংক কর্তৃপক্ষ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করে।

আলোচিত মামলার প্রেক্ষিতে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট গত ১৯ নভেম্বর খতিব আব্দুল জাহিদ মুকুলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এর পরিপ্রেক্ষিতে উত্তরা থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ গতকাল মঙ্গলবার (১ ডিসেম্বর) আসামির বাসায় অভিযান চালায়। কিন্তু সেখানে তাকে পাওয়া যায়নি। আজ বুধবার (২ ডিসেম্বর) পুলিশ মুকুলের খোঁজে তার অফিসের ঠিকানায় গ্রেফতার অভিযান চালায়। এখানেও তার দেখা মেলেনি।

খতিব আব্দুল জাহিদ মুকুলের মালিকানাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে এবি ব্যাংকের উত্তরা শাখার ২৬৩ কোটি ৩৩ লক্ষ টাকা ঋণ পাওনা রয়েছে। তবে এর মধ্যে তালিকাভুক্ত কোম্পানি জাহিনটেক্সের ঋণের পরিমাণ কত টাকা তা জানা যায়নি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত