দিল্লির বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০২-০৮ ১৩:২৯:৫১, আপডেট: ২০২০-০২-০৮ ১৩:৩০:৪৪

ভারতের রাজধানী দিল্লির বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে। শনিবার (০৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে,সম্প্রতি পাস হওয়া নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ও জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) প্রতিবাদে দেশজুড়ে চলা বিক্ষোভ-প্রতিবাদের মধ্যে ভারতের রাজধানীর প্রায় দেড় কোটি ভোটার বিধানসভা নির্বাচনে তাদের রায় জানাচ্ছেন।

দিল্লির প্রধান নির্বাচনী কর্মকর্তা রণবীর সিং জানান,দিল্লিতে ৭০ আসনের বিপরীতে লড়ছেন ৬৭২ প্রার্থী। দিল্লিজুড়ে প্রায় ১৪ হাজার বুথে ভোটাধিকার প্রয়োগ করবেন ১ কোটি ৪৮ লাখ ভোটার। যার মধ্যে তৃতীয় লিঙ্গের ভোটার ৮৬৯ জন, পুরুষ ভোটার ৮১ লাখ এবং নারী ভোটার প্রায় ৬৭ লাখ।

তিনি আরও জানান,নির্বাচনকে কেন্দ্র করে সমস্ত জায়গায় কড়া নিরাপত্তা জারি করা হয়েছে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শেষ হলে ফলপ্রকাশ হবে ১১ ফেব্রুয়ারি।

দিল্লির বিশেষ পুলিশে কমিশনার (গোয়েন্দা) প্রবীণ রঞ্জন জানান, দিল্লির বিধানসভা নির্বাচনে গত বছরের কেন্দ্রীয় লোকসভা নির্বাচনের চেয়ে প্রায় চারগুণ নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।