৯ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ২০১৯ সালভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি চলতি মাসই

 ৯ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ২০১৯ সালভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি চলতি মাসই
৯ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সব পদের জন্য ২০১৯ সালভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ শুরু হবে চলতি ডিসেম্বর মাসই বলে জানিয়েছে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)।

পর্যায়ক্রমে সব পদের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যস্থাপক ও  বিএসসি’র সদস্য সচিব আরিফ হোসেন খান।

আরিফ হোসেন খান বলেন, ‘ছোট যে পদগুলো আছে, চলতি মাসেই সেগুলোর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা শুরু করবো। পর্যায়ক্রমে বড় পদগুলোর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। শিগগিরই এ প্রক্রিয়া শুরু করা হবে। তবে কবে পরীক্ষা শুরু হতে পারে সে ব্যাপারে এখনই বলা কঠিন। পরীক্ষা দেয়ার মতো পরিস্থিতি তৈরি হলে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেয়া হবে।’

বিএসসি সূত্র জানিয়েছে, ৯ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের অন্তত ৯০ শতাংশ পদ অফিসার (ক্যাশ), অফিসার এবং সিনিয়র অফিসার। এর বাইরের ১০ শতাংশ আরও অসংখ্য পদ রয়েছে। চলতি মাস থেকে প্রথমে ছোট পদগুলোর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ শুরু হবে। এরপর পর্যায়ক্রমে বড় তিনটি পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। চলতি মাসেই এ প্রক্রিয়া যতটা সম্ভব শেষ করা হবে বলে সূত্র জানায়।

প্রসঙ্গত,করোনাভাইরাসের কারণে সমন্বিত ৭টি ব্যাংকের সিনিয়র অফিসার (২০১৮ সালভিত্তিক) প্রিলিমিনারি পরীক্ষা স্থগিত করার পর এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

অর্থসংবাদ/এ এইচ আর. ১২:০০/১২.০২.২০

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি