স্বতন্ত্র পরিচালক হিসেবে ১৯ জনের তালিকা করেছে ডিএসই

স্বতন্ত্র পরিচালক হিসেবে ১৯ জনের তালিকা করেছে ডিএসই
দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)স্বতন্ত্র পরিচালক হিসেবে ১৯ জনের তালিকা করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

গতকাল বৃহস্পতিবার ডিএসইর পর্ষদ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্র মতে, আগামি ১৩ ফেব্রুয়ারি ডিএসইর ৬ জন স্বতন্ত্র পরিচালকের মেয়াদ শেষ হবে। ডিএসইর পরিচালনা পর্ষদ মেয়াদ শেষ হতে যাওয়া স্বতন্ত্র পরিচালক পদে নিয়োগের জন্য ১৯ জনের নামের তালিকা চূড়ান্ত করেছে। এরমধ্য থেকে ৬ জনকে চূড়ান্ত করার জন্য নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) এই তালিকা পাঠানো হবে।

মেয়াদ শেষ হতে যাওয়া ৫ জনের পূণ:নিয়োগের সুযোগ নেই। এক স্বতন্ত্র পরিচালকের প্রথম দফার নিয়োগের মেয়াদ শেষের পথে। যার আরেক দফায় ৩ বছরের জন্য পূণ:নিয়োগের সুযোগ আছে এবং তার নামও বিএসইসিতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে ৬ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগে ডিএসইর নমিনেশন অ্যান্ড রিমিউনারেশন কমিটি (এনআরসি) গত ৩ ফেব্রুয়ারি বৈঠক করে। এতে ৩০ জনের তালিকা থেকে এনআরসি ২২ জনের ছোট তালিকা করে। যা আজকের ডিএসইর পর্ষদ সভায় উপস্থাপন করা হয়। ওই ২২ জনের তালিকা থেকে ১৯ জনের নাম বিএসইসিতে পাঠানোর সিদ্ধান্ত নেয় পর্ষদ। যা আগামি ৯ ফেব্রুয়ারি কমিশনে পাঠানো হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত