স্বতন্ত্র পরিচালক হিসেবে ১৯ জনের তালিকা করেছে ডিএসই

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০২-০৭ ১১:০৬:২৩

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)স্বতন্ত্র পরিচালক হিসেবে ১৯ জনের তালিকা করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

গতকাল বৃহস্পতিবার ডিএসইর পর্ষদ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্র মতে, আগামি ১৩ ফেব্রুয়ারি ডিএসইর ৬ জন স্বতন্ত্র পরিচালকের মেয়াদ শেষ হবে। ডিএসইর পরিচালনা পর্ষদ মেয়াদ শেষ হতে যাওয়া স্বতন্ত্র পরিচালক পদে নিয়োগের জন্য ১৯ জনের নামের তালিকা চূড়ান্ত করেছে। এরমধ্য থেকে ৬ জনকে চূড়ান্ত করার জন্য নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) এই তালিকা পাঠানো হবে।

মেয়াদ শেষ হতে যাওয়া ৫ জনের পূণ:নিয়োগের সুযোগ নেই। এক স্বতন্ত্র পরিচালকের প্রথম দফার নিয়োগের মেয়াদ শেষের পথে। যার আরেক দফায় ৩ বছরের জন্য পূণ:নিয়োগের সুযোগ আছে এবং তার নামও বিএসইসিতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে ৬ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগে ডিএসইর নমিনেশন অ্যান্ড রিমিউনারেশন কমিটি (এনআরসি) গত ৩ ফেব্রুয়ারি বৈঠক করে। এতে ৩০ জনের তালিকা থেকে এনআরসি ২২ জনের ছোট তালিকা করে। যা আজকের ডিএসইর পর্ষদ সভায় উপস্থাপন করা হয়। ওই ২২ জনের তালিকা থেকে ১৯ জনের নাম বিএসইসিতে পাঠানোর সিদ্ধান্ত নেয় পর্ষদ। যা আগামি ৯ ফেব্রুয়ারি কমিশনে পাঠানো হবে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।