ক্যাটাগরি: জাতীয়

শেখ হাসিনা কোথায় আছেন, যা জানা গেল

ভারতের ডিজিটাল নিউজ প্ল্যাটফর্ম দ্য প্রিন্ট-এর প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে দিল্লির লুটিয়েন্স বাংলো এলাকার একটি সুরক্ষিত বাড়িতে বসবাস করছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ভারত সরকার এ বাড়িটি দুই মাসেরও বেশি সময় ধরে হাসিনার জন্য প্রস্তুত করেছে। সাধারণত মন্ত্রী, সংসদ সদস্য এবং শীর্ষ কর্মকর্তাদের জন্য লুটিয়েন্স এলাকায় পূর্ণ-আকারের বাংলো বরাদ্দ করা হয়।

একটি সূত্র দ্য প্রিন্টকে জানিয়েছে, শেখ হাসিনার জন্য কড়া নিরাপত্তা ব্যবস্থা রয়েছে এবং মাঝে মাঝে তাকে দিল্লির বিখ্যাত লোধি গার্ডেনে হাঁটতেও দেখা যায়।

সূত্রটি জানায়, ‘তিনি দুই মাসেরও বেশি সময় ধরে এখানে বসবাস করছেন এবং তার সব ধরনের সুবিধা নিশ্চিত করা হয়েছে।’

কয়েক সপ্তাহের সরকারবিরোধী সহিংস বিক্ষোভের পর ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করেন। এরপর তিনি ও তার কয়েকজন ঘনিষ্ঠ সহযোগী বাংলাদেশ বিমান বাহিনীর একটি বিমানে করে দিল্লীর কাছে হিন্দন বিমান ঘাঁটিতে পৌঁছান।

অন্য একটি সূত্রের বরাতে জানা গেছে, বিমান ঘাঁটিতে পর্যাপ্ত ব্যবস্থাপনা না থাকায় তিনি সেখানে বেশি সময় থাকেননি।

দ্য প্রিন্ট-এর সূত্র আরও জানিয়েছে, ‘কয়েক দিনের মধ্যেই তাকে একটি নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয় এবং পরে লুটিয়েন্সের নিরাপদ এলাকায় একটি সুরক্ষিত বাড়ির ব্যবস্থা করা হয়।’

লুটিয়েন্স বাংলো এলাকাটি প্রায় দুই হাজার ৮০০ হেক্টর এলাকাজুড়ে বিস্তৃত। এটি দিল্লির অন্যতম সুন্দর ও আকাঙ্ক্ষিত এলাকা হিসেবে পরিচিত।

এখানে ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, শীর্ষ কর্মকর্তা এবং ধনী ব্যক্তিরা বাস করেন। এলাকাটিতে প্রায় এক হাজার বড় বড় বাংলো রয়েছে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার