ক্যাটাগরি: বীমা

বিমা সমিতির প্রেসিডেন্ট শেখ কবিরের পদত্যাগ

শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে গত ২১ অক্টোবর বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করেছেন শেখ কবির হোসেন।

পদত্যাগপত্রে তিনি লিখেছেন, আমার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় বিআইএ’র প্রেসিডেন্টের সব কর্মকাণ্ডে অংশগ্রহণ ও দায়িত্ব পালন করা আমার পক্ষে সম্ভব নয়। তাই আমি সমিতির নির্বাহী কমিটির চেয়ারম্যান ও সদস্যের পদ থেকে পদত্যাগ করছি।

চিঠিতে বলা দেওয়া তথ্য অনুযায়ী, ২০২৪ সালের ২১ আগস্ট এক প্রজ্ঞাপনে বলা হয় স্বাস্থ্যগত কারণে হোসেন বিআইএতে দায়িত্ব পালন করতে পারছেন না।

সমিতির নিয়ম অনুযায়ী শেখ কবির হোসেনের স্বাস্থ্যের উন্নতি না হওয়া পর্যন্ত প্রথম সহ-সভাপতি নাসির উদ্দিন আহমেদ বা তার অনুপস্থিতিতে সহ-সভাপতি এ কে এম মনিরুল হক সভাপতির দায়িত্ব পালন করবেন।

শেখ কবির হোসেন এক দশকেরও বেশি সময় ধরে বিমা কোম্পানির মালিকদের সংগঠন বিআইএর প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করছেন।

বিআইএর নিয়ম অনুযায়ী, কোনো ব্যক্তি টানা তিন মেয়াদে প্রেসিডেন্টের দায়িত্ব পালন করতে পারেন। কিন্তু শেখ কবির হোসেন এই নিয়ম লঙ্ঘন করে ২০১১ থেকে ২০২৪ সাল পর্যন্ত টানা সাত মেয়াদে এই পদে ছিলেন।

বিমা কোম্পানির মালিকদের অভিযোগ, শেখ কবির হোসেন নিয়ম উপেক্ষা করে গত ১৩ বছর ধরে জোরপূর্বক বিআইএ প্রেসিডেন্টের পদ ধরে রেখেছেন। আগামী ডিসেম্বরে তার সপ্তম মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার