তাপমাত্রার সঙ্গে জীবাণু সংক্রমণও নিয়ন্ত্রণ করবে গ্রি এসি

তাপমাত্রার সঙ্গে জীবাণু সংক্রমণও নিয়ন্ত্রণ করবে গ্রি এসি
বাংলাদেশে প্রথম বারের মতো জীবাণুরোধী ফিল্টার-যুক্ত এসি নিয়ে এসেছে ইলেকট্রনিক পণ্যসামগ্রী আমদানি, বিপণন ও প্রস্তুতকারক প্রতিষ্ঠান ইলেকট্রোমার্ট লিমিটেড।

চিনের ‘গুয়াংডং ডিটেকশন সেন্টার অফ মাইক্রোবায়োলজি’ থেকে পরীক্ষিত ও সনদপ্রাপ্ত সর্বাধুনিক প্রযুক্তির এই গ্রি এসি। এই এসি-গুলোতে ছয় রকমের বিশেষ ফিল্টার বসানো রয়েছে একমাত্র জীবাণু সংক্রমণ রোধ করার জন্য। ‘ক্যাটেচিন ফিল্টার’, ‘বায়োলজিকাল স্টেরিলাইজেশন ইলেকট্রোস্টাটিক ফিল্টার’, ‘সিলভার আয়ন অ্যান্টিব্যাকটেরিয়াল ফিল্টার’ ই-কোলাই বা স্টেফাইলোককাস অরিয়াস সহ বিভিন্ন ব্যাকটেরিয়ার সংক্রমণকে প্রায় ৯৯% প্রতিহত করে।

অ্যাকটিভেটেড কার্বন ইলেকট্রোস্টাটিক ফিল্টার ঘরের বাতাস থেকে ধূলিকণা শোষণ করে নেয়। এই ফিল্টার-গুলো আরো বিভিন্ন ধরনের ব্যাকটেরিয়াকে নিস্তেজ করে রাখতে কাজ করে। ‘ন্যানো ডিওডোরাইজিং ফিল্টার’ ফটোক্যাটালিস্ট হিসেবে কাজ করার পাশাপাশি ঘর থেকে ফরমালডিহাইড বা অ্যামোনিয়ার মতো ক্ষতিকর গ্যাস দূর করতেও ভূমিকা রাখে।

আর এর ‘রিমুভিং মাইটস ফিল্টার’ কীটনাশক স্প্রে-র কাজ করে। গুয়াংডং ডিটেকশন সেন্টার অফ মাইক্রোবায়োলজি-র ল্যাবে পরীক্ষার পর দেখা গেছে ইলেকট্রোমার্ট লিমিটেডের গ্রি এসি-গুলো ই-কোলাই বা স্টেফাইলোককাস অরিয়াস ব্যাকটেরিয়া সহ বিভিন্ন ধরনের ফাংগাস ও ক্ষতিকর আনুবীক্ষণিক কীটের সংক্রমণ রোধে বেশ কার্যকর। পরীক্ষার সন্তোষজনক ফলাফলের ভিত্তিতে তারা ইলেকট্রোমার্ট লিমিটেড-কে প্রয়োজনীয় সনদ প্রদান করেছে।

অর্থসংবাদ/এসএ/১৫:৩৭/১১:২৭:২০২০

 

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়