চলতি বছর বাজারে এলো ছয় ফ্ল্যাগশিপ ফোন

চলতি বছর বাজারে এলো ছয় ফ্ল্যাগশিপ ফোন
করোনা মহামারীর কারণে চলতি বছরটি ছিলো বেশ চ্যালেঞ্জের। এ কারণে কমেছে মানুষের আর্থ-সামাজিক জীবনব্যবস্থার মান। তাই গ্রাহকের চাহিদা পূরণ ও ব্রান্ডের মান বজায় রাখার পাশাপাশি, গ্রাহকের ক্রয়ক্ষমতাও মাথায় রাখতে হয়েছে কোম্পানিগুলোকে। এ বছর দেশের বাজারে ফ্ল্যাগশিপ ফোনও এসেছে মাত্র অল্প কয়েকটি। এসব ফোনের দামও হয় ফ্ল্যাগশিপ রেঞ্জের। সাধারণত, ফ্ল্যাগশিপ ফোনগুলো হয় যেকোনো প্রতিষ্ঠানের ওই নির্দিষ্ট সিরিজের সেরা স্পেসিফিকেশনের ফোন।

নিচে এ বছর দেশের বাজারে আসা ছয় ফ্ল্যাগশিপ ফোনের বৈশিষ্ট্য তুলে ধরা হলো:

স্যামসাং গ্যালাক্সি এস২০ আলট্রা: ১২ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম। স্মার্টফোনটিতে ১০৮ এমপির প্রাইমারি ক্যামেরা যুক্ত করেছে স্যামসাং। এছাড়া স্যামসাং গ্যালাক্সি এস২০ আলট্রাতে রয়েছে ৫০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। বাংলাদেশে স্যামসাং গ্যালাক্সি এস২০ আলট্রা এর দাম এক লক্ষ ২৯ হাজার ৯৯৯ টাকা।

অপো ফাইন্ড এক্স ২: অপো ফাইন্ড এক্স ২ দেশের বাজারে এসেছে চলতি বছরের মার্চে। এই স্মার্টফোনে রয়েছে ১২ জিবির র‌্যাম ও ২৫৬ জিবির রম। ৪২০০ এমএএইচ ব্যাটারির সাথে স্মার্টফোনটিতে আছে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। অপো ফাইন্ড এক্স২ এর মূল্য এক লাখ ১৫ হাজার টাকা।

ভিভো ভি২০ মূল্য ৩২ হাজার ৯৯০ টাকা। ভিভোর ভি২০ ফোনটিতে ৪৪ এমপির আই অটোফোকাস সেলফি ক্যামেরা যুক্ত করা হয়েছে। ভিভো ভি২০তে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবির রম।

অ্যাপল আইফোন১১ প্রো ম্যাক্স: ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের অ্যাপল আইফোন১১ প্রো ম্যাক্স এর মূল্য ১ লাখ ৩৯ হাজার ৯৯৯ টাকা। স্মার্টফোনটিতে ১২ এমপি করে তিনটি ক্যামেরা যুক্ত করা হয়েছে।

শাওমি মি ১০প্রো: ৯৪ হাজার ৫০০ টাকা মূল্যের শাওমি মি ১০প্রোতে রয়েছে ৮ জিবির রম ও ২৫৬ জিবির রম। স্যামসাং গ্যালাক্সি এস২০ আলট্রা এর মতো শাওমি মি ১০প্রে তেও যুক্ত করা হয়েছে ১০৮ এমপির প্রাইমারি ক্যামেরা। তবে এই স্মার্টফোনটির ব্যাটারি ৪৫০০ এমএএইচ এর।

ওয়ানপ্লাস ৮ প্রো: এই ফোনের পেছনে চারটি ক্যামেরা যুক্ত করা হয়েছে। সেলফি ক্যামেরাটি ১৬ এমপির। ওয়ানপ্লাস ৮ প্রো ২৩ মিনিটে ৫০ শতাংশ চার্জ হবে। এছাড়াও স্মার্টফোনটিতে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবির রম। চার হাজার ৩০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোনটির মূল্য ৯৪ হাজার ৯৯০ টাকা।

অর্থসংবাদ/এসএ/২২:৫৫/১১:২৭:২০২০

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়