আরএসআরএম স্টিলের রাইট বাতিল

আরএসআরএম স্টিলের রাইট বাতিল
পুঁজিবাজারে তালিকাভুক্ত রতনপুর স্টিল রি-রোলিং মিলসের (আরএসআরএম) রাইট শেয়ার ইস্যুর প্রস্তাব প্রত্যাখান করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানিটির অ্যাকাউন্টসসহ অন্যান্য বিষয়ে আপডেট তথ্য দিতে ব্যর্থ হওয়ায় কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে। রাইট ইস্যুর প্রস্তাবে কোম্পানিটির আপডেট তথ্য জমা দেওয়ার জন্য গত ৩১ অক্টোবর সর্বশেষ সময়সীমা ছিল। কিন্তু কমিশনে তা জমা দেওয়া হয়নি। এছাড়া এর আগে ২ দফায় সময় বাড়িয়েও আপডেট তথ্য দেওয়া হয়নি।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেন্জ কমিশনের (বিএসইসি ) মূখপাত্র ও নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম অর্থসংবাদকে এ বিষযটি নিশ্চিত করেছেন।

জানা গেছে, আরএসআরএম স্টিল ৩টি সাধারন শেয়ারের বিপরীতে ২টি রাইট শেয়ার ইস্যুর ঘোষণা দিয়েছিল। এক্ষেত্রে প্রতিটি শেয়ার ৫ টাকা প্রিমিয়ামসহ ১৫ টাকা করে ইস্যু করার প্রস্তাব করেছিল। তবে শুরুতে ১০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি ২০ টাকা করে ইস্যুর প্রস্তাব করেছিল।

উল্লেখ্য, আরএসআরএম স্টিল ২০১৪ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়েছে। ওইসময় কোম্পানিটি ৩০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ার ৪০ টাকা করে ইস্যুর মাধ্যমে ১০০ কোটি টাকা সংগ্রহ করে। এখন শেয়ারটি ২২.৯০ টাকায় লেনদেন হচ্ছে। পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রথম ৩ বছর আরএসআরএম স্টিল শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ বা বেশি হারে লভ্যাংশ দিলেও শেষ ২ অর্থবছর ১২ শতাংশ করে দিয়েছে। যা সর্বশেষ ২০১৯-২০ অর্থবছরের ব্যবসায় ১০ শতাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত