ইবি সিআরসি নেতৃত্ব পেলেন ইমদাদুল-মশিউর

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পথ শিশুদের নিয়ে কাজ করা সামাজিক সংগঠন ‘কাম ফর রোড চাইল্ড (সি আর সি)’ এর নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মো. ইমদাদুল হক সভাপতি হিসেবে এবং দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মো. মশিউর রহমান সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে খুলনা থেকে সি আর সি কেন্দ্রীয় কার্যালয়ের সরাসরি সম্প্রচারের মাধ্যমে এ কমিটি ঘোষণা করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. রাসেল মিয়া।

নবনিযুক্ত কমিটিতে অন্যান্য পদে সহ-সভাপতি হিসেবে মো. মোরছালিন, সাঈদ আকতার, সাকিব, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে মো. কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হিসেবে জেরিন আক্তার উর্মি, অর্থ সম্পাদক হিসেবে মো. ফাহিম মাহমুদ, সহকারী অর্থ সম্পাদক হিসেবে মুমতাহিনাহ্ রহমান, দপ্তর সম্পাদক হিসেবে মো. আনোয়ার হোসেন, প্রচার সম্পাদক হিসেবে সাইফুন্নাহার লাকি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে মো. বজলুর রহমান, নারী ও শিশু বিষয়ক সম্পাদক হিসেবে আঁখি আলমগীর, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে মো. রেজাউল করিম সিকদার, আইন বিষয়ক সম্পাদক হিসেবে আঁখি খাতুন, সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হিসেবে মো. রমজান আলী দায়িত্ব পেয়েছেন।

এছাড়া, মো. সাইফুল ইসলাম স্কুল পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন এবং শিক্ষা ও পাঠ্যচিত্র বিষয়ক সম্পাদক হিসেবে মো. হাছিবুর রহমান এবং স্কুল ও ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক হিসেবে সাধনা খাতুন মনোনীত হয়েছেন।

নবনিযুক্ত সভাপতি মো. ইমদাদুল হক বলেন, সি আর সি প্রতিষ্ঠা করা হয়েছে সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করার জন্য। আমরা সবাই একত্রে পরিবারের মতো কাজ করে এই শিশুদের ভবিষ্যতকে উজ্জ্বল করতে প্রতিজ্ঞাবদ্ধ।

সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান বলেন, এই দায়িত্ব আমাকে অর্পণ করায় আমি সি আর সি পরিবারের সকলের প্রতি কৃতজ্ঞ। আমরা সকলে একত্রে কাজ করে এই পৃথিবী থেকে সুবিধাবঞ্চিত শিশুদের অবস্থা পরিবর্তনের চেষ্টা করবো। সকলের সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, ২০১৬ সালে সি আর সি ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি ক্যাম্পাসের পার্শ্ববর্তী এলাকায় সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করে আসছে। বর্তমানে সি আর সি পরিচালিত স্কুলে প্রায় ৫০ জন সুবিধাবঞ্চিত শিশুকে বিনামূল্যে শিক্ষা দেওয়া হচ্ছে এবং তাদের জন্য শিক্ষা উপকরণ সরবরাহ করা হচ্ছে। এছাড়াও, সংগঠনটি বিভিন্ন স্বেচ্ছাসেবী কার্যক্রমের মাধ্যমে প্রশংসা অর্জন করেছে।

শেয়ার করুন:-
শেয়ার