ক্যাটাগরি: ব্যাংক

এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান তমালের বিরুদ্ধে হত্যা মামলা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হুমকিদাতা এনআরবিসি ব্যাংক পিএলসির চেয়ারম্যান এসএম পারভেজ তমালের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। আন্দোলনের সময় বাংলামোটর মোড়ে বেলাল হোসেন নামের এক যুবককে গুলি করে হত্যার ঘটনায় হত্যায় প্রতক্ষ পৃষ্ঠপোষকতায় ও প্ররোচনার অভিযোগে তাকে ১৩ নম্বর আসামী করা হয়েছে। এতে প্রধান আসামি করা হয়েছে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

গতকাল সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর শাহবাগ থানায় নিহত বেলালের মা জেসমিন আক্তার বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় মোট ২২ জন ও অজ্ঞাতনামা ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়েছে।

মামলার অপর আসামিরা হলেন- ওবায়দুল কাদের, আসাদুজ্জামাস খান কামাল, ড. হাসান মাহমুদ, মো. আলী আরাফাত হোসেন, জুনায়েদ আহমেদ পলক, মাহবুবুল আলম হানিফ, সজীব ওয়াজেদ জয়, শেখ ফজলে নূর তাপস, জাহাঙ্গীর কবীর নানক, এ.এস.এম. ফিরোজ আলম, মোহাম্মদ আব্দুল আউযাল, এস,এম, পারভেজ (তমাল), সাদ্দাম হোসেন, শেখ ওয়ালী আসিফ ইনান, মো. শহীদুল ইসলাম, মো. মোশাররফ হোসেন, মাহবুবা মোশাররফ, মোহাম্মদ ফারহান মোশাররফ, মোহাম্মাদ ফাহিম মোশাররফ, নজিবুল্লাহ হিরো, মো. মকবুল হোসেন।

মামলার এজাহারে বাদী বলেন, আমায় বড় ছেলে মো বেলাল হোসেন রাবি রমনা মডেল থানাধীন কাকড়াইল সংলগ্ন ভাড়াটিয়া বাসায় বসবাস করতো। গত ০৪ আগস্ট বিকাল অনুমান সাড়ে ৪ টার সময় শাহাবাগ থানাধীন বাংলামটর মোড়ের সামনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে আমার ছেলে মো. বেলাল যৌক্তিক দাবির পক্ষে একাত্ততা পোষন করে ছাত্র আন্দোলনে যোগদান করে। এসময় শাহবাগ হতে বাংলামোটর মোড়ের দিকে অগ্রসর হওয়ার সময় উল্লেখিত আসামীরাসহ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ আওয়ামী অঙ্গ সংগঠনের দুষ্কৃতিকারী সন্ত্রাসীদের আগ্নেয়াস্ত্রের গুলিতে আমার ছেলে মো. বেলাল হোসেন ঘাড়ের পেছনে সাভিক্যাল কর্ডে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়া পড়ে। আন্দোলনে অংশ গ্রহণকারী তার বন্ধু রিয়াজ তাৎক্ষনিকভাবে রক্তাক্ত মুমূরর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগে আমার ছেলেকে ভর্তি করায়। তৎপরবর্তীতে দীর্ঘ ৫ দিন আইসিওতে মৃত্যুর সাথে লড়াই করতে থাকা অবস্থায় গত ০৮ আগস্ট বেলা আনুমানিক ১১ টা ৪০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক আমার ছেলেকে মৃত ঘোষনা করেন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার