চীনে ভ্রমণ স্থগিত করেছে সৌদীআরব

চীনে ভ্রমণ স্থগিত করেছে সৌদীআরব
চীনে ভ্রমণ সাময়িকভাবে স্থগিত করেছে সৌদি আরব। দেশটির সব নাগরিক ও সৌদিতে থাকা বাসিন্দাদের জন্য এটি প্রযোজ্য হবে। কোনো বিদেশি বাসিন্দা যদি এ স্থগিতাদেশ অমান্য করে ভ্রমণ করলে তাকে সৌদিতে ঢুকতে অনুমতি দেয়া হবে না বলে দেশটির পক্ষ থেকে জানানো হয়েছে।

বৃহস্পতিবার দেশটি রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ-এর বরাত দিয়ে আরব নিউজ এ খবর জানিয়েছে।

কোনো নাগরিক এ স্থগিতাদেশ ভঙ্গ করলে তাকে জবাবদিহি করতে হবে বলে প্রতিবেদনে জানানো হয়েছে। এসপিএ বলেছে, কোনো বিদেশি বাসিন্দা যিনি চীন ভ্রমণ করবেন তাকে সৌদিতে ফিরতে অনুমতি দেয়া হবে না।

এ বছরের ৩০ জানুয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছড়িয়ে পড়া করোনাভাইরাসকে বিশ্ব জনস্বাস্থ্যের জন্য জরুরি অবস্থা ঘোষণা করেছে।

এ দিকে বিবিসি জানিয়েছে, এ ভাইরাসে আক্রান্ত হয়ে চীনের হুবেই প্রদেশেই বুধবার প্রাণ হারিয়েছেন আরও ৭০ জন। এ নিয়ে চীনের মূল ভূখণ্ড ও এর বাইরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৬৪ জনে। বুধবার চীনে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও দুই হাজার ৯৮৭ জন।

এখন পর্যন্ত চীনে প্রতিষেধকবিহীন এই ভাইরাসে ২৭ হাজার ৩৭৮ জন আক্রান্ত হয়েছেন। চীনসহ সারা বিশ্বে এ সংখ্যা ২৭ হাজার ৬০২। বিশ্বের ২৮ দেশ ও অঞ্চলে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে।

হুবেই প্রদেশে এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৫৪৯ জনে। হুবেই স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, হুবেইয়ে ১৪ হাজার ৩১৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন, তাদের মধ্যে ৭৫৬ জনের অবস্থা গুরুতর।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া