ক্যাটাগরি: সারাদেশ

ছেলের পাসের খবরে অঝোরে কাঁদলেন শহীদ সাগরের মা!

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় উত্তরায় পুলিশের গুলিতে নিহত হন এইচএস‌সি পরীক্ষার্থী সাগর গাজী। তার মৃত্যুর প্রায় আড়াই মাস পেরিয়ে গেছে। আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। সেই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন নিহত সাগর। ছেলের রেজাল্ট পেয়ে কান্নায় ভেঙে পড়েন সাগরের মা শা‌হিদা বেগম।

পটুয়াখালীর গলা‌চিপার উলা‌নিয়া হাট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের এইচএস‌সি পরীক্ষার্থী ছিলেন নিহত সাগর গাজী। তিনি এইচএসসি পরীক্ষায় জিপিএ ২.৯২ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। পড়া‌শোনা শেষ করে ইঞ্জি‌নিয়ার হওয়ার স্বপ্ন ছিল তার।

কান্নাজড়িত কণ্ঠে সাগরে মা শাহিদা বেগম বলেন, তার ছেলে বেচে থাকলে রেজাল্ট পেয়ে অনেক খুশি হতো। ছেলে বলতো একসময় সেই পরিবারের হাল ধরবে। পরিবার নিয়ে কত কথা বলতো সে। পড়াশোনা শেষ করে সাগর ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন দেখতো বলেও জানান তিনি।

নিহত সাগ‌রের রেজাল্ট পেয়ে খুশি তার বড় ভাইও। কিন্তু শোকাহত প‌রিবে‌শে স্তব্ধ হয়ে আছেন তিনি। সাগরের স্বপ্ন স্বপ্নই থেকে গেলো। এ সময় আবেগাপ্লুত হয়ে ভাই হত্যার বিচার চান বড় ভাই শাওন।

সাগরসহ বৈষম্যবিরোধী আন্দোলনে মারা যাওয়া সকলের হত্যার বিচার চান সাগরের শিক্ষক ও সহপাঠীরাও। এই হত্যার বিচার না হলে শহীদের রক্তের সাথে অবিচার করা হবে বলেও মন্তব্য করেন তারা।

কাফি

শেয়ার করুন:-
শেয়ার