বাজারে এসেছে রিয়েলমি ১২, প্রি-অর্ডারে লাখ টাকা পুরষ্কার

দেশের বাজারে এসেছে নতুন স্মার্টফোন রিয়েলমি ১২। মিডিয়াম বাজেটের ফোন হলেও এই মডেলে শক্তিশালী স্ন্যাপড্রাগন চিপসেট ব্যবহার করা হচ্ছে। ফলে ফোনটি অত্যন্ত দ্রুত গতিতে কাজ করবে। মডেলটি প্রি-অর্ডারের মাধ্যমে লাখ টাকার পুরস্কার জিতে নেওয়ার সুযোগ পাচ্ছেন গ্রাহকেরা।

রিয়েলমি ১২ মডেলে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিসহ ৬৭ ওয়াটের সুপারভুক চার্জিং প্রযুক্তি থাকায় ১৯ মিনিটের মধ্যে শূন্য থেকে ৫০ শতাংশ পর্যন্ত চার্জ হবে। এমনকি পাঁচ মিনিটেও ১৮ শতাংশ চার্জ বাড়িয়ে নিতে পারবেন ব্যবহারকারীরা। সেই সঙ্গে রিয়েলমি ফোনটির প্রচারে স্লোগান ব্যবহার করেছে। এতে অত্যাধুনিক ফিচারের কমতি নেই।

দাম ও রং
রিয়েলমি ১২ ফোনটি ৮ জিবি (গিগাবাইট) র‍্যাম থাকলে ৮ জিবি ডাইনামিক র‍্যাম যুক্ত করা যাবে। সেই সঙ্গে ইন্টারনাল স্টোরেজ থাকবে ২৫৬ জিবি।

ফোনটির এই সংস্করণের দাম ২৯ হাজার ৯৯৯ টাকা রাখা হয়েছে।

প্রি-অর্ডারকারী গ্রাহকরা পেতে পারেন ১ লাখ টাকার প্রথম পুরস্কার এবং ৫০ হাজার টাকার দ্বিতীয় পুরস্কার।

ফোনটি দুটি রঙে পাওয়া যাবে—স্কাইলাইন ব্লু (আকাশি) ও পায়োনিয়ার গ্রিন (গাড় সবুজ)

ফিচার
ফোনটির ডিসপ্লেতে রেইনওয়াটার স্মার্ট টাচ প্রযুক্তি ব্যবহার করা রয়েছে। এটি বৃষ্টির সময় ভেজা হাতে ব্যবহার করা যাবে। যাদের হাত বেশি ঘামে তাদের জন্য ফিচারটি বেশ সুবিধা দেবে। আর এআই প্রোটেক্টিভ ফিল্ম টাচের মতো ফিচার, যা যে কোনো পরিস্থিতিতে সর্বোত্তম প্রতিক্রিয়া নিশ্চিত করে।

আর ফোনটি আনলকের জন্য এতে ইনডিসপ্লে টাচ ফিচার ব্যবহার করা হয়েছে।

ফোনটিতে ভ্যাপার চেম্বার কুলিং সিস্টেম রয়েছে। এটি শক্তিশালী চিপসেটের সঙ্গে সমন্বয় করে কাজ করে। ফলে ফোনটি চার্জ দেওয়ার সময় বা বেশিক্ষণ ব্যবহার করলেও এটি তেমন গরম হবে না।

এ ছাড়া অডিও শোনার অভিজ্ঞতাকে আরও ভালো করতে এতে হাই-রেস অডিও সার্টিফিকেশন অর্জন করা ডুয়েল স্টেরিও স্পিকার দেওয়া হয়েছে।

ফোনটির ক্যামেরা দিয়ে ভিডিও মোড, ফটো মোড, নাইট মোড, স্ট্রিট শুটিং মোড, পোর্ট্রেট মোড, হাই পিক্সেল, প্রোফেশনাল প্যানোরামিক ভিউ, সুপার টেক্সট, টিল্ট-শিফট, টাইম-ল্যাপ্স, স্লো-মুভ, মুভি মোডে ছবি তোলা যাবে।

রিয়েলমি ১২ এর স্পেসিফিকেশন

পেছনের ক্যামেরা: ডুয়েল ক্যামেরা—অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজার (ওআইএস) প্রযুক্তির ৫০ মেগাপিক্সেল সনি এলওয়াইটি-৬০০ ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল মনো ক্যামেরা।
সেলফি ক্যামেরা: ১৬ মেগাপিক্সেল
নেটওয়ার্ক: ৪ জি
ওয়াইফাই: ২ দশমিক ৪ / ৫ গিগাহার্টজ
আয়তন: ১৬২.৯৫ এমএম x ৭৫.৪৫ এমএম x৭.৯২ এমএম
ওজন: ১৮৭ গ্রাম
ডিসপ্লে: ৬ দশমিক ৬৭ ইঞ্চি আলট্রা-স্মুদ অ্যামোলেড
রিফ্রেশ রেট: ১২০ হার্টজ
টাচ স্যাম্পলিং রেট: ১৮০ হার্টজ
ব্রাইটনেস: ২০০০ নিট পিক ব্রাইটনেস
অপারেটিং সিস্টেম: রিয়েলমি ইউআই ৫.০
চিপসেট: কোয়ালকম স্ন্যাপড্রগন ৬৮৫
সিপিইউ: অক্টাকোর ৬৪ বিট
জিপিইউ: অ্যাড্রেনো ৬১০
র‍্যাম: ৮ জিবি ‍+ ৮ জিবি
ইন্টারনাল স্টোরেজ: ২৫৬ জিবি
স্পিকার: ডুয়েল স্টেরিও স্পিকার
ব্লুটুথ: ৫.০
জিপিএস: আছে
ইউএসবি: ইউএসবি সি
ব্যাটারি: ৫০০০ এমএএইচ
চার্জিং: ৬৭ ওয়াট

কাফি

শেয়ার করুন:-
শেয়ার