ইবিতে শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক হাফিজুল ইসলামের বিরুদ্ধে নানা অভিযোগে শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে অভিযোগ তদন্তে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। গঠিত তদন্ত কমিটিকে ঘটনার তদন্তপূর্বক আগামী ১০ (দশ) কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন উপাচার্য বরাবর জমা দেয়ার জন্য অনুরোধ করা হয়।

তদন্ত কমিটিতে আহবায়ক হিসেবে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফ এবং সদস্য সচিব হিসেবে সহকারী প্রক্টর ড. মোহাঃ খাইরুল ইসলাম রয়েছেন। কমিটির অন্যান্য সদস্যবৃন্দ হচ্ছেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. মোঃ ওবায়দুল ইসলাম, সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোঃ আবুল কালাম আজাদ, আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক মোহাম্মদ আনোয়ারুল ওহাব।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ০৭ অক্টোবর আনুমানিক দুপুর ১টায় ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগে সংঘটিত শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে তাদের লিখিত ও মৌখিক অভিযোগের যথাযথ তদন্ত ও প্রয়োজনীয় সুপারিশ প্রদানের লক্ষ্যে প্রক্টোরিয়াল বডি ও ছাত্র উপদেষ্টার সমন্বয়ে অনুষ্ঠিত সভার সুপারিশের আলোকে উপাচার্য নিম্নোক্তভাবে একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার