সাকিব মাশরাফিদের চোখে ফুটবল কিংবদন্তি ম্যারাডোনা

সাকিব মাশরাফিদের চোখে ফুটবল কিংবদন্তি ম্যারাডোনা
ডিয়েগো ম্যারাডোনা পাড়ি জমিয়েছেন অনন্তলোকে। স্বাভাবিকভাবেই শুধু ফুটবলবিশ্ব নয়, গোটা ক্রীড়াবিশ্বেরই শোকে মুহ্যমান হয়ে পড়ার কথা। হচ্ছেও ঠিক তাই—ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রামে চলছে শোকের মাতম।

এমন নয় যে ম্যারাডোনা হুট করে চলে গেছেন, অসুস্থ ছিলেন দীর্ঘদিন। লড়াই করতে করতে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে কিংবদন্তি পাড়ি জমিয়েছেন অন্য লোকে। তবু শোকটা যেন কিংবদন্তিকে হুট করে হারানোর। তাঁর মতো যে আর কেউ আসবেন না!

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কিংবদন্তি ফুটবল তারকা দিয়েগো ম্যারাডোনা নেই- খবরে বড় ধাক্কা লেগেছে ক্রিকেটবিশ্বেও।

অন্যান্য সব দেশের মতো লাতিন আমেরিকার এই মহানায়কের কোটি কোটি ভক্ত বাংলাদেশেও রয়েছে। তাদের একজন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ক্রিকেটার হয়েও ম্যারাডোনাকে নিজের একমাত্র সুপারস্টার বলেছেন মাশরাফি।

ম্যারাডোনার মৃত্যু সংবাদের পর তার ভেরিফাইড ফেসবুক পেজে শোক জানিয়ে এ কথাই লিখলেন নড়াইল এক্সপ্রেস।

ফেসবুক স্ট্যাটাসে মাশরাফি লিখেছেন ‌‘শোকের পরে শোক চলছে। তোমার থেকে বড় সুপারস্টার আমার চোখে আর কেউ ছিল না, আর আসবেও না। ব্যক্তিজীবনে তুমি আমার একমাত্র সুপারস্টার ছিলে যাকে আমি একবার হলেও সামনে থেকে দেখতে চেয়েছিলাম। তোমার বাঁ-পায়ের আঁকা নিখুঁত গোলের ছবিগুলো মনের ক্যানভাসে থেকে যাবে আজীবন।

'ভালো থেকো ওপারে যাদুকর,দি ড্রিবলিং মাস্টার ,দিয়েগো আরমান্দো মারাদোনা (RIP)'

বাংলাদেশের ক্রিকেটার, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও ফুটবলের এই জাদুকরকে নিয়ে অনুভূতি প্রকাশ করেছেন।

মারাডোনার মৃত্যু সংবাদ শোনার পর বুধবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে সাকিব লেখেন, প্রতিটি প্রজন্মেই এমন খেলোয়াড় আছেন নিজেদেরকে এক একজন আইকনিক হিসেবে প্রতিষ্ঠিত করে গেছেন। আবার এমন কিছু খেলোয়াড় থাকেন যারা, নিজের প্রজন্মকে অতিক্রম করে যান এবং নিজেই সেই খেলাটির আইকন হয়ে ওঠেন।

সাকিবের চোখে দিয়াগো ম্যারাডোনা এমন একজন খেলোয়াড়; যিনি ফুটবলকে সৌন্দর্যমণ্ডিত করেছিলেন। তিনি মাঠের খেলায় ততটাই বিখ্যাত ছিলেন, যতটা আবার মাঠের বাইরে কুখ্যাতি অর্জন করেন নানা কারণে। তিনি যা কিছু করেছেন নিজের মত করেই করেছেন। হোক সেটা ভুল কিংবা শুদ্ধ।

‘তার অবিশ্বাস্য প্রতিভা, ফুটবল সুক্ষদর্শিতা এবং এই খেলাটির প্রতি ভালোবাসা কখনোই অস্বীকার করার মত নয়। তার মত কিংবদন্তির কারণে ফুটবল আরও এগিয়ে যাবে এবং আমাদেরকে আরও বিস্মিত করে তুলবে।’

বাংলাদেশ জাতীয় দলের পেসার রুবেল হোসেনও ম্যারাডোনার মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে লিখেছেন, ‘চিরবিদায় ফুটবলের জাদুকর। আর্জেন্টাইন ফুটবলের রাজপুত্র।’

অর্থসংবাদ/এ এইচ আর ১০:২৭/ ১১:২৬:২০২০

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে