ক্যাটাগরি: পুঁজিবাজার

বিএসইসির চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে আজও বিনিয়োগকারীদের বিক্ষোভ

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগের এক দফা দাবিতে আজও বিক্ষোভ করেছে বিনিয়োগকারীরা। রাজধানীর মতিঝিলে বক চত্বরে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এছাড়া বিএসইসি ভবনের সামনেও মানববন্ধন করেছে একদল বিনিয়োগকারী।

এ নিয়ে টানা তিন কার্যদিবস বিএসইসির চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিনিয়োগকারীরা অভিযোগ করেন, পুঁজিবাজারে স্থিতিশীলতা আনতে ব্যর্থ হওয়ায় চেয়ারম্যানকে পদত্যাগ করতে হবে।

তারা বলেন, খন্দকার রাশেদ মাকসুদকে নেতৃত্বে বিএসইসি পুনর্গঠন করা হয়েছে। বিনিয়োগকারীদের বিশ্বাস ছিল নতুন কমিশনের ইতিবাচক সিদ্ধান্তে পুঁজিবাজার গতিশীল হবে। কিন্তু, বিএসইসি চেয়ারম্যান না বুঝে সিদ্ধান্তগুলো নিচ্ছে। যার কারণে বিনিয়োগকারীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাই এখন আরে তার প্রতি বিনিয়োগকারীদের আস্থা নেই। তাই বিএসইসির চেয়ারম্যানকে পদত্যাগ করা খুবই জরুরি। এর কোনো বিকল্প নেই। তাই বিনিয়োগকারীদের এখন একটাই দাবি, বিএসসির চেয়ারম্যানের পদত্যাগ চাই। তিনি পদত্যাগ না করলে আমরা আরো কঠোর কর্মসূচির ঘোষণা দেব।

এদিকে বিএসইসি ভবনের বিপরীতে ‘শেয়ারবাজারে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র বিনিয়োগকারী’ ব্যানারে একদল মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ পালন করে। এ সময় তারা বিএসইসির চেয়ারম্যানের পদত্যাগসহ শেয়ারবাজারের উন্নয়নে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা করেন।

এদিকে বিএসইসিতে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। রোববার দুপুর থেকে বিপুল সংখ্যক পুলিশ সদস্যকে বিএসইসি ভবনের নিচে অবস্থান করতে দেখা গেছে। এছাড়া বিএসইসির নিচ তলার ভেতরে কোস্ট গার্ড ও সেনা সদস্যদেরও উপস্থিত রয়েছে।

এর আগে শনিবারের মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দিয়েও কোনো প্রতিক্রিয়া না পাওয়ায় বিনিয়োগকারীরা লাগাতার কর্মসূচি পালনের ঘোষণা দেন।

গত বৃহস্পতিবারও লংমার্চ কর্মসূচি দিয়ে বিনিয়োগকারীরা বৃষ্টির মধ্যেও মতিঝিলে জড়ো হন এবং বিএসইসি কার্যালয়ের সামনে মানববন্ধন করেন। তারা ‘অযোগ্য বিএসইসি চেয়ারম্যান হঠাও, পুঁজিবাজার বাঁচাও’— স্লোগান দিয়ে আন্দোলন অব্যাহত রাখার অঙ্গীকার করেছেন। এর আগের দিন গত বুধবারে ডিএসই ভবনের সামনে প্রথম মানববন্ধন শুরু করেন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার