ক্যাটাগরি: খেলাধুলা

সাকিবের ঘরের মাঠে খেলা নিয়ে যা বললেন ক্রীড়া উপদেষ্টা

দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান টেস্ট ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন। ২১ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে দুই টেস্টের প্রথমটি খেলবে বাংলাদেশ। ওই টেস্ট খেলে অবসর নিতে চান তিনি। তবে সাকিবের দেশে ফেরার নিশ্চয়তা এখনও মেলেনি। তিনি নিরাপত্তার নিশ্চয়তা পেলে দেশে ফিরতে দৃঢ় প্রতিজ্ঞ বলে দল সূত্রে জানা গেছে।

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ বৃহস্পতিবার জানিয়েছেন, সাকিব দেশে ফিরলে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে। তিনিও চান ঘরের মাঠেই বিদায় বলার সুযোগ পান বাঁ-হাতি স্পিন অলরাউন্ডার।

আসিফ মাহমুদ বলেন, ‘দেশের জন্য অনেক অবদান রয়েছে সাকিবের। তিনি দেশে নিজের শেষ টেস্ট খেলতে চান, আমি চাই সেই সুযোগ তিনি পান। খেলোয়াড় হিসেবে আমরা তাকে সর্বোচ্চ নিরাপত্তা দেব। কারও বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে, সেটা আইন মন্ত্রণালয়ের বিষয়। আমরা তার যে নিরাপত্তার কথা বলেছি, সেটা নিশ্চিত করব।’

এর আগে আসিফ বলেছিলেন, ক্রিকেটার সাকিবের নিরাপত্তা তারা নিশ্চিত করবেন। কিন্তু ফ্যাসিস্ট সরকারের সংসদ সদস্য সাকিবের নিরাপত্তা দেওয়া কঠিন। এছাড়া সাকিবের রাজনৈতিক অবস্থান পরিষ্কার করার কথাও বলেন তিনি।

কানপুরে টেস্ট খেলতে নামার আগেরদিন অবসর নেওয়া প্রসঙ্গে সাকিব জানান, বাংলাদেশের নাগরিক হিসেবে তার দেশে ফিরতে কোন বাধা নেই। তবে দেশ থেকে ফিরে আসা নিয়ে উদ্বেগ আছে। তিনি দেশে গিয়ে যখন দরকার তখন ফেরার ব্যাপারে সরকারের থেকে আশ্বাস চান। সাকিবের নামে হত্যা মামলা করা হয়েছে। দেশে ফিরতে তাকে গ্রেপ্তার করা হতে পারে এমন আশঙ্কা থেকে এমন কথা বলেন তিনি।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার