ক্যাটাগরি: পুঁজিবাজার

বিএসইসি চেয়ারম্যানসহ কর্মকর্তারা অবরুদ্ধ

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগের দাবিতে মতিঝিল থেকে লংমার্চ করে বিএসইসি ভবনের সামনে অবস্থান নিয়েছেন বিনিয়োগকারীরা। এসময় বিএসইসি ভবন ঘেরাও ও বিনিয়োগকারীদের আন্দোলনের মুখে অবরুদ্ধ হয়ে পড়েন নিয়ন্ত্রক সংস্থার চেয়ারম্যানসহ সকল কর্মকর্তারা।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) সকালে মতিঝিল ডিএসইর পুরাতন ভবনের সামনে থেকে শুরু হয় বিনিয়োগকারীদের এ কর্মসূচি।

এসময় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বিএসইসি ভবন ঘেরাও করে সাধারণ বিনিয়োগকারীরা। বিক্ষুব্ধ বিনিয়োগকারীরা এসময় বিএসইসি ভবনের মুল ফটকের সামনে বিভিন্ন স্লোগানে বিক্ষোভ সমাবেশ করে। ফলে ভবনের মধ্যে থাকা বিএসইসি চেয়ারম্যানসহ সকল কর্মকর্তারা ভেতরে আটকা পড়ে।

আন্দোলনরত বিক্ষুব্ধ বিনিয়োগকারীরা জানান, বিএসইসির বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের দালাল ও শেখ হাসিনার প্রেতাত্মা। তাকে আজকেই পদত্যাগ করতে হবে। সেই সঙ্গে জালিয়াতির মাধ্যমে নিয়োগ পাওয়া ১২৭ জন ছাত্রলীগ কর্মীকেও পদত্যাগ করতে হবে।

এর আগে বুধবার (২ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সামনেও বিভিন্ন সংগঠনের বিনিয়োগকারী এবং সাধারণ বিনিয়োগকারীরা একত্রিত হয়ে এই ‘লংমার্চ’ কর্মসূচি ঘোষণা করেন।

সাধারণ বিনিয়োগকারীদের পক্ষ থেকে জানানো হয়, বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের পদত্যাগ এবং পুঁজিবাজারের স্থিতিশীলতা আনয়নের লক্ষ্যে লংমার্চ, মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করছেন তারা।

এর আগে, গতকাল বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত মতিঝিলে ডিএসইর পুরাতন ভবনের সামনে মানববন্ধন করেছেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের বিনিয়োগকারীরা। এ সময় বিএসইসি চেয়ারম্যানের পদত্যাগের পাশাপাশি ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ গঠন করার দাবিও জানানো হয়।

শেয়ার করুন:-
শেয়ার