শেয়ারবাজারে আসছে সরকারি আরও তিন ব্যাংক

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০২-০৬ ০৯:১৪:৫৪, আপডেট: ২০২০-০২-০৬ ০৯:১৫:২৮

রাষ্ট্রায়ত্ত তিন ব্যাংক সোনালী, জনতা এবং অগ্রণী ব্যাংকের শেয়ার ছাড়তেও আগ্রহী হয়েছে সরকার। যদিও বিপুল পরিমাণ খেলাপী ঋণের ভারে ব্যাংকগুলোর অবস্থা বেশ নাজুক। তাই পুঁজিবাজারে সংশ্লিষ্ট রেগুলেটর ও স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠক করে ব্যাংকগুলোর তালিকাভুক্তির সম্ভাব্যতা পর্যালোচনা করার উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী রোববার অর্থমন্ত্রণালয়ে এ বিষয়ে একটি বৈঠক আহ্বান করা হয়েছে।

এদিকে রাষ্ট্রীয় মালিকানার একমাত্র তালিকাভুক্ত ব্যাংক রূপালী ব্যাংকের আরও ১০ শতাংশ শেয়ার অফলোড করার সিদ্ধা্ত চুড়ান্ত করেছে সরকার।অর্থমন্ত্রণালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, সোনালী ব্যাংক, জনতা ব্যাংক ও অগ্রণী ব্যাংকের সম্ভাব্য তালিকাভুক্তির বিষয়টি নিয়ে রোববার অনুষ্ঠেয় বৈঠকে অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল সভাপতিত্ব করবেন। বৈঠকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম, অর্থ সচিব আব্দুর রউফ, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীর, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসই) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন এবং ইনভেস্টমেন্ট করপোরেশনের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন অংশ নেবেন।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।