ক্যাটাগরি: অর্থনীতি

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের নতুন এমডি বিজয় প্রকাশ

বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি (প্রা.) লিমিটেডের (বিআইএফপিসিএল) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন ড. বিজয় প্রকাশ। মঙ্গলবার (০১ অক্টোবর) তিনি এই পদে যোগদান করেছেন।
আজ বিকেলে বিআইএফপিসিএল-রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) আনোয়ারুল আজিম এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

এ পদে যোগদানের আগে ড. বিজয় প্রকাশ ভারতের এনটিপিসি লিমিটেড’র নির্বাহী পরিচালক (সেফটি, সাসটেইনেবল, ডেভলপমেন্ট, এনভাইরনমেন্ট এ্যান্ড অ্যাশ ইউটিলাইজেশন) হিসেবে দায়িত্ব পালন করেছেন। আইআইটি, কানপুর থেকে নিয়োগের মাধ্যমে তিনি ১৯৮৯ সালে এনটিপিসিতে যোগদান করেন। তিনি ৩৫ বছরের বেশি সময় ধরে এনটিপিসিতে বিভিন্ন পদে চাকরি করেছেন।

ড. বিজয় প্রকাশ ১৯৬৬ সালে ভারতে জন্মগ্রহণ করেন। তিনি ভারতের গোরাখপুর বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক সম্পন্ন করেছেন। ইন্ডিনিয়ান ইনস্টি্টিউট অব টেকনোলজি (আইআইটি), কানপুর থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার্স অব টেকনোলজি ডিগ্রি অর্জন করেন। যুক্তরাজ্যের শেফিল্ড বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

পরবর্তীতে ইন্দিরাগান্ধী ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটি নয়াদিল্লি থেকে সমাজর্কমে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ব্যক্তিগত জীবনে বিবাহিত এবং এক পুত্র সন্তানের জনক।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার