ক্যাটাগরি: পুঁজিবাজার

সিএমএসএফের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিতকরণে ৬ সদস্যের কমিটি

ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ) সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিতকরণে পরবর্তী করণীয় নির্ধারণের লক্ষ্যে ০৬ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

গত ২৬ সেপ্টেম্বর অর্থ মন্ত্রণালয়ের ট্রেজারি ও ঋণ ব্যবস্থাপনা অনুবিভাগের এক বিজ্ঞপ্তিতে এ কমিটি গঠন করা হয়। এতে স্বাক্ষর করেছেন সিনিয়র সহকারী সচিব কাজী লুতফুল হাসান।

এতে বলা হয়েছে, ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ) সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিতকরণে পরবর্তী করণীয় নির্ধারণের লক্ষ্যে ০৬ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। সেই সঙ্গে কমিটিকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

গঠিত কমিটিতে রয়েছে- অর্থ বিভাগের অতিরিক্ত সচিব ট্রেজারী ও ঋণ ব্যবস্থাপনা অনুবিভাগ আহবায়ক, অর্থ বিভাগের অতিরিক্ত সচিব ঋণ ব্যবস্থাপনা সদস্য, বাণিজ্য মন্ত্রণালয়ের উপযুক্ত প্রতিনিধি, যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের নিবন্ধক সদস্য, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের উপযুক্ত প্রতিনিধি এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সদস্য সচিব।

কমিটি সিএমএসএফ তহবিলের সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিতকরণের লক্ষ্যে করণীয় নির্ধারণ, তহবিল ব্যবস্থাপনা সংক্রান্ত সুপারিশ প্রণয়ন; এবং বিবিধ কার্যাবলি নির্ধারণ করবে।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার