ক্যাটাগরি: জাতীয়

শাহজালালে যে কারণে তিন ঘণ্টা বন্ধ থাকবে রানওয়ে

রানওয়ে মেরামত কাজের জন্য আগামী ১ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত প্রতিদিন মধ্যরাতে সাড়ে ৩ ঘণ্টার জন্য বন্ধ থাকবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা। বিমানবন্দরের নির্বাহী পরিচালক ও গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রানওয়েতে আইএলএস ক্যাটাগরি-২ সংক্রান্ত রক্ষণাবেক্ষণের জন্য রাত ১টা থেকে ভোর সাড়ে ৪টা পর্যন্ত রানওয়ের কার্যক্রম বন্ধ থাকবে। মেরামতকালীন বিমানবন্দরের সব ফ্লাইটের অবতরণ-উড্ডয়ন কার্যক্রম সাময়িক স্থগিত থাকবে। ফলে ফ্লাইটসূচিতে পরিবর্তন আসতে পারে।

এদিকে শীত মৌসুমে ঘন কুয়াশায় ঢাকাগামী ফ্লাইটকে অন্য দেশে অবতরণের ভোগান্তি ও খরচ এড়াতে দেশের তিন বিমানবন্দরের ফ্লাইট সূচিতে পরিবর্তন আনা হয়েছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে এসব তথ্য জানা গেছে।

ফ্লাইট সূচিতে পরিবর্তন আনা বিমানবন্দরগুলো হলো– চট্টগ্রামের শাহ আমানত, সিলেট ওসমানী ও কক্সবাজার বিমানবন্দর। বেবিচক কর্মকর্তারা বলেন, শাহ আমানত সপ্তাহে চারদিন ফ্লাইট অবতরণের জন্য ২৪ ঘণ্টা খোলা থাকবে। সপ্তাহে তিনদিন খোলা থাকবে সিলেট ওসমানী বিমানবন্দর। এ ছাড়া সকাল সোয়া ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত ফ্লাইট ওঠানামার জন্য খোলা থাকবে সাগরপাড়ের কক্সবাজার বিমানবন্দর।

কুয়াশার কারণে অন্য দেশে ফ্লাইট অবতরণের কারণে ভোগান্তির শিকার হন যাত্রীরা। তা ছাড়া ১০ হাজার ডলার বা প্রায় ১২ লাখ টাকা অবতরণ ফি গুনতে হয় সংশ্লিষ্ট এয়ারলাইন্সকে। ভোগান্তি রোধে ২৭ অক্টোবর থেকে নতুন সূচি অনুযায়ী ফ্লাইট ওঠানামা করবে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার