ক্যাটাগরি: পুঁজিবাজার

ডিএসই পর্ষদের অনুপস্থিতিতে বাজারের উন্নয়ন ব্যাহত হচ্ছে: ডিবিএ

ডিএসই পর্ষদের অনুপস্থিতিতে বাজারের দৈনন্দিন কার্যক্রমে ব্যাঘাত সৃষ্টি হয়ে বাজারের সার্বিক উন্নয়ন ও অগ্রগতি ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে স্টক ব্রোকারদের একমাত্র সংগঠন ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রাইমারি রেগুলেটর হিসেবে পুঁজিবাজারের সকল কর্মকাণ্ডে ঢাকা স্টক এক্সচেঞ্জের একটি বড় ভূমিকা রয়েছে। পুঁজিবাজারের অনেক গুরুত্বপূর্ণ কর্মকাণ্ডের উদ্যোগ ও বাস্তবায়নে ডিএসই পর্ষদের সিদ্ধান্তের প্রয়োজন হয়। তবে গত দেড় মাস ডিএসইর পর্ষদ কার্যক্রম না থাকায় পুঁজিবাজারের অতি গুরুত্বপূর্ণ বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়া যাচ্ছে না।

ডিবিএ জানায়, ডিএসই পর্ষদের অনুপস্থিতিতে বাজারের দৈনন্দিন কার্যক্রমে ব্যাঘাত সৃষ্টি হয়ে বাজারের সার্বিক উন্নয়ন ও অগ্রগতি ব্যাহত হচ্ছে। অন্যদিকে, এত দীর্ঘসময় ধরে পর্ষদ কার্যক্রম না থাকায় প্রয়োজনীয় বিষয়ে সময়মত সিদ্ধান্তের অভাবে বাজারের শৃঙ্খলা বিনষ্ট হয়ে বিনিয়োগকারীসহ বাজার অংশীজনদের ব্যবসায় নেতিবাচক প্রভাব পড়ছে।

দীর্ঘদিন ধরে ডিএসইর পর্ষদ কার্যক্রম বন্ধ থাকার বিষয়টি বাজারের জন্য মোটেও ইতিবাচক নয় বলে জানিয়েছে ডিবিএ। ফলে পর্ষদ সদস্যদের মধ্যে যদি ২-১ জন সদস্যের নিয়োগ প্রক্রিয়া বিলম্বিত হয়, সেই ক্ষেত্রে সেই সকল সদস্যদের নিয়োগ ব্যাতিরেকেই ডিএসইর পর্ষদ কার্যক্রম অনতিবিলম্বে শুরুর আহ্বান জানিয়েছে সংগঠনটি।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার