বাজারে এসেছে ওয়ালটনের নতুন গেমিং ল্যাপটপ

বাজারে এসেছে ওয়ালটনের নতুন গেমিং ল্যাপটপ
হাই কনফিগারেশনের নতুন একটি গেমিং ল্যাপটপ বাজারে নিয়ে এসেছে দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ওয়ালটন। কেরোন্ডা সিরিজের সাশ্রয়ী মূল্যের ল্যাপটপটি হলো ‘কেরোন্ডা জিএক্স৭১০জি প্রো’।

পুরনো যেকোনো ব্র্যান্ডের ল্যাপটপ ও ডেস্কটপের সঙ্গে এক্সচেঞ্জ করারও সুযোগ সুবিধা রয়েছে। এছাড়া ক্রেডিট কার্ডে বিনা ইন্টারেস্টে ইএমআই সুবিধা দিচ্ছে দেশের ৩৭২টি ওয়ালটন প্লাজা। ওয়ালটন ই-প্লাজা (https://eplaza. waltonbd.com) কিংবা দারাজ থেকে ক্রয়াদেশ দিলে থাকছে আকর্ষণীয় মূল্যছাড়।

আকর্ষণীয় ডিজাইনের এই ল্যাপটপটির দাম ১ লাখ ১২ হাজার ৫০০ টাকা। ডিভাইসটি কিস্তিতেও কেনার সুবিধা রয়েছে।

ওয়ালটন কম্পিউটার বিভাগের প্রধান সিইও মো. লিয়াকত জানান, গেমিং ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে ১৫ দশমিক ৬ ইঞ্চির ফুল এইচডি ম্যাট আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে। যার রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। ডিসপ্লের রেজল্যুশন ১৯২০বাই১০৮০ পিক্সেল। ডিভাইসটিতে উচ্চগতি নিশ্চিতে আছে ইন্টেলের দশম প্রজন্মের ২ দশমিক ৬ গিগাহার্টজের ক্লকরেটের কোরআই-৭ ১০৭৫০এইচ সিক্স-কোর প্রসেসর।

এতে ১৬ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম আছে, যা ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানোর সুযোগ রয়েছে। প্রয়োজনীয় গেম, সফটওয়্যার, ডকুমেন্ট, মুভি ইত্যাদি সংরক্ষণের জন্য আছে এনভিএমই ফর্ম ফ্যাক্টরের ৫১২ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ। প্রয়োজনে হার্ড ডিস্ক ড্রাইভ সংযোজনের জন্য রয়েছে ২ দশমিক ৫ ইঞ্চির ৭ মিমি সাটা ইন্টারফেস। শক্তিশালী ও ভারী গেম অনায়াসে রান করার জন্য এ গেমিং ল্যাপটপে গ্রাফিক্স হিসেবে আছে এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১৬৫০ মডেলের ৪ গিগাবাইট জিডিডিআর৬ ভিডিও র‌্যাম। পাশাপাশি রয়েছে বিল্টইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৬৩০।

আকর্ষণীয় গেমিং আবহ তৈরিতে ডিভাইসটিতে আছে হাই ডেফিনেশন অডিও। বিল্টইন অ্যারে মাইক্রোফোন। দুটি ২ ওয়াটের স্পিকার থাকায় স্পষ্ট ও জোরালো শব্দ পাওয়া যাবে। সাউন্ড ব্লাস্টার সিনেমা ৬ থাকায় আলাদা স্পিকার ব্যবহারে শব্দের মান অপরিবর্তিত থাকবে। দীর্ঘস্থায়ী পাওয়ার রিজার্ভ নিশ্চিত করতে শক্তিশালী ৪ সেল স্মার্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি উভয় বহনযোগ্য ডিভাইসে ব্যবহৃত হয়। এটি প্রায় 8 ঘন্টা ব্যাটারি ব্যাকআপ সরবরাহ করতে সক্ষম।

অর্থসংবাদ/এসএ/২৩:১০/১১:২৫:২০২০

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়