ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০২-০৬ ০০:৪২:১০

দেশের পুঁজিবাজারে কার্যক্রম শুরু করতে যাচ্ছে আরও একটি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি। নতুন এই সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠানের নাম ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। এটি পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক (ইউসিবি) এর একটি সহযোগী প্রতিষ্ঠান।

আজ ৬ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে। রাজধানী ঢাকা একটি অভিজাত হোটেলে আয়োজিত ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শওকত জামিল। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আরিফ কাদরি।

নতুন এই অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির মধ্য দিয়ে পুঁজিবাজারে নিজের উপস্থিতি আরও জোরালো করছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক। বর্তমানে ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট নামে ব্যাংকটির একটি ব্রোকারহাউজ রয়েছে। ব্যাংকটির সহযোগী প্রতিষ্ঠান ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের (ডিএসই) শীর্ষ ১০ ব্রোকারহাউজের একটি হিসেবে বেশ আগেই নিজের অবস্থান সংহত করে নিয়েছে। গত জানুয়ারি মাসে সর্বোচ্চ লেনদেনের দিক থেকে প্রতিষ্ঠানটির অবস্থান ছিল চতুর্থ।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।