মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে উত্তাল ইবি

ভারতে পুরোহিত কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে গালি ও কটূক্তির এবং বিজিপি নেতা কতৃক মুসলিমদের হুমকির প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জুম্মা সালাত আদায়ের পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সম্মুখে সমাবেত হয়ে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা।

এ সময় প্রায় সাত শতাধিক শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক ও পাশ্ববর্তী শেখপাড়া বাজার প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মসজিদে এসে বিক্ষোভ সমাবেশ করেন। সমাবেশে তারা ভারত সরকারের প্রতি এ ধরনের বিদ্বেষমূলক কর্মকাণ্ড বন্ধ ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে আহ্বান জানান।

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা নারায়ে তাকবীর, আল্লাহু আকবার; নবীর দুশমনের দুই গালে, জুতা মারো তালে তালে; সাবিলুনা কাবিলুনা, আল জিহাদ, আল জিহাদ; জিহাদ জিহাদ জিহাদ চাই, জিহাদ করে বাচঁতে চাই; ইসলামের শত্রুরা হুশিয়ার সাবধান ;বিশ্বনবীর অপমান, সইবে না রে মুসলমান; আমরা সবাই রাসূল সেনা, ভয় করিনা বুলেট বোমা সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্বের বিভিন্ন জায়গায় মহানবী (সা.) কে নিয়ে বিভিন্ন সময় বিভিন্নভাবে কটুক্তি করা হয়। নবীজি কে কটুক্তি করা মানে মুসলমানদেরকে আঘাত করা । এর আগেও ভারত এধরণের কাজের দুঃসাহস করেছে। আমরা আইন হাতে তুলে নিতে চাইনা। আমরা দোষীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবী জানাই। যদি তার বিচার করা না হয়, তাহলে পুরো বিশ্বের মুসলিমদের পক্ষ থেকে যে গর্জন আসবে তাতে দিল্লি ও ভারত টুকরো টুকরো হয়ে ছারখার হয়ে যাবে। নবীজিকে অপমান করা মানে বিশ্বের প্রতিটি মুসলমানের কলিজায় আঘাত করা। নবীর আশেকরা এটা কখনোই মেনে নিবে না।

সমাবেশে বক্তারা বলেন, ভারতের এক পুরোহিত আমাদের প্রিয়নবী মুহাম্মদ (সা.) এর নামে কটুক্তি করেছে। এই অপমান আমরা মেনে নিবো না। এর বিরুদ্ধে যদি আমাদের প্রাণ দিয়ে দিতে হয় তার জন্যও আমরা প্রস্তুত আছি। এই পুরোহিতের শাস্তি যতদিন কায়েম করা হবে না, ততদিন আমাদের হৃদয়ের এই আগুন নিভাতে পারবে না। জাতিসংঘ থেকে আইন পাশ করা হওক, যারা ধর্মীয় নেতাদের নামে কটুক্তি করবে, তাদেরকে ফাঁসিতে ঝুলানো হবে।

তারা আরও বলেন, আপনারা মনে রাখবেন, পৃথিবী ধ্বংস হয়ে গেলেও আমাদের প্রিয়নবী মোহাম্মদ (সা.) এর নাম পৃথিবী থেকে মুছে ফেলা সম্ভব নই। আমাদের প্রিয়নবী কে নিয়ে যদি বিন্দুমাত্র কটুক্তি করা হয়, আমরা মোটেও সহ্য করবো না। প্রয়োজনে তাদের বিরুদ্ধে পুরো বিশ্ব থেকে যুদ্ধঘোষণা করা হবে।

উল্লেখ্য, ভারতের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজ ধর্মপ্রাণ মুসলমানদের প্রাণপ্রিয় মহানবী হজরত মুহাম্মদ সা. এর বিরুদ্ধে কটূক্তি করেন। এবং নরেন্দ্র মোদির দল বিজেপির সংসদ সদস্য নিতেশ রানে পুরোহিতকে সমর্থন করে মুসলিমদের হুমকি প্রদান করেন। তার প্রেক্ষিতে বাংলাদেশে মুসলিমদের হৃদয়ে আঘাত লাগে এবং ভারতীয় পুরোহিত ও সংসদ সদস্যের বিচারের দাবিসহ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

এমআই/সাকিব

শেয়ার করুন:-
শেয়ার