ক্যাটাগরি: অর্থনীতি

বেপজায় ৩৬ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে বিদেশি কোম্পানি

বেপজা অর্থনৈতিক অঞ্চলে ৩৬ মিলিয়ন বা ৩ কোটি ৬০ লাখ মার্কিন ডলার বিনিয়োগে একটি পোশাক তৈরির কারখানা স্থাপন করবে ব্রিটেন-আয়ারল্যান্ড মালিকানাধীন প্রতিষ্ঠান ডেল্টাপোর্ট লিমিটেড।

রোববার (২২ সেপ্টেম্বর) ঢাকায় বেপজা কমপ্লেক্সে বাংলাদেশ রফতানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সঙ্গে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষর করেছে প্রতিষ্ঠানটি।

বেপজার বিনিয়োগ উন্নয়ন বিভাগের সদস্য মো. আশরাফুল কবীর ও ডেল্টাপোর্ট লিমিটেডের পক্ষে জুনাইদ ইকবাল উমেরানি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, বিদেশি মালিকানাধীন প্রতিষ্ঠানটি বার্ষিক ২ কোটি পিস প্রটেক্টিভ ক্লথস, ওয়ার্ক-ওয়্যার, বিভিন্ন ধরনের গার্মেন্টস পণ্য, পিপিই, হাসপাতাল গাউন, মাস্ক, বেড শিট, পর্দা তৈরি করবে। কারখানায় ৫ হাজার ৯৮০ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

বাংলাদেশে বেপজা অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করায় ডেল্টাপোর্ট লিমিটেডকে ধন্যবাদ জানান বেপজার নির্বাহী চেয়ারম্যান। তিনি বলেন, দ্রুত কারখানার নির্মাণ কাজ শুরু করতে পারে প্রতিষ্ঠানটি।

এসময় আরও উপস্থিত ছিলেন বেপজার প্রকৌশল বিভাগের সদস্য মোহাম্মদ ফারুক আলম ও অর্থ বিভাগের সদস্য আ ন ম ফয়জুল হক প্রমুখ।

উল্লেখ্য, ডেল্টাপোর্ট লিমিটেড পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান ইস্টপোর্ট লিমিটেডের একটি সহযোগী প্রতিষ্ঠান। ২০১৩ সাল থেকে প্রতিষ্ঠানটি কুমিল্লা ইপিজেডে তাদের ব্যবসা পরিচালনা করে আসছে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার