ক্যাটাগরি: জাতীয়

কারাগারে সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নানকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় দায়িত্বপ্রাপ্ত সুনামগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ফারহান সাদিক এ আদেশ দেন।

আদালতে বাদীপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মাসুক আলম। তিনি বলেন, গত ৪ আগস্ট সুনামগঞ্জে ছাত্র-জনতা ও আইনজীবীদের উপর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং পুলিশের প্রত্যক্ষ মদদে আক্রমণ চালানো হয়। এদের নির্দেশদাতা, হুকুমদাতা ছিলেন এমএ মান্নানসহ অন্যান্যরা। টিয়ালশেল ও রাবার বুলেটে শতশত বিএনপি নেতাকর্মী, ছাত্র-জনতা এবং আইনজীবী আহত হয়েছেন। পরে এম এ মান্নানসহ ৯৯ জনকে আসামি করে দ্রুত বিচার আইনে মামলা করা হয়। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও বলেন, বিবাদী পক্ষের দুজন আইনজীবী এম এ মান্নানের স্বাস্থ্যগত দিক বিবেচনায় জামিনের ও হাসপাতালে ভর্তির আবেদন করেন। পরে আদালত দুপক্ষের বক্তব্য শুনে এম এ মান্নানকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত ১০টায় শান্তিগঞ্জ উপজেলায় নিজ বাড়ি হিজক করচ থেকে এম এ মান্নানকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশ সুপার আ ফ ম আনোয়ার হোসেন খানের নেতৃত্বে ৫০-৬০ জনের একটি দল এ অভিযানে অংশ নেন।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার