ক্যাটাগরি: পুঁজিবাজার

ইমাম বাটনের এমডিসহ ৯ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা করলো বিএসইসি

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি হামি ইন্ডাস্ট্রিজ পিএলসি (পূর্বের নাম ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ) ও কর্ণফুলি ইন্স্যুরেন্সের শেয়ার কারসাজি সংক্রান্ত দায়ে ৯ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এর মধ্যে হামি ইন্ডাস্ট্রিজের শেয়ার কারসাজির দায়ে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এএসএম হাসিব হাসানকে ১ কোটি টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদের সভাপতিত্বে ৯২১ তম কমিশন সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে বিএসইসির পরিচালক ও মূখপাত্র ফারহানা ফারুকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শেয়ারের লেনদের কারসাজি ও সিকিউরিটিজ আইন লঙ্ঘন করার ফলে ইমাম বাটনের এমডি হাসিব হাসানকে ১ কোটি টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও, কর্ণফুলি ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেনে কারসাজির কারণে সিকিউরিটিজ আইন ভঙ্গ করায় শাহারা জামান ও তার সহযোগী আশফাকুজ্জামানকে আড়াই লাখ (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা করে, সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেডকে ১০ (দশ) লাখ টাকা এবং এম লুৎফুল গণি টিটু ও তার সহযোগী মো. মাহমুদুল হাসান, বেঞ্জু খাদো ভেঞ্চারের স্বত্বাধিকারী খাইরুল হাসান বেঞ্জু, লুৎফুন্নাহার বেগম, আকিকুন্নাহারসহ প্রত্যেককে ১ (এক) লাখ টাকা জরিমানা করা হয়।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার