ডেপুটি গভর্নর হিসাবে যোগদান করেছেন কাজী ছাইদুর রহমান

ডেপুটি গভর্নর হিসাবে যোগদান করেছেন কাজী ছাইদুর রহমান
বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হিসাবে কাজী ছাইদুর রহমান যোগদান করেছেন কাজী ছাইদুর রহমান। সোমবার (২৩ নভেম্বর) তিনি এ পদে যোগদান করেন।

বাংলাদেশ ব্যাংক অধ্যাদেশ, ১৯৭২-এর অনুচ্ছেদ ১০(৪) অনুযায়ী যোগদানের তারিখ থেকে তার বয়স ৬২ বছর হওয়া পর্যন্ত এ পদে চুক্তিভিত্তিকভাবে তাকে নিয়োগ দেয়া হয়েছে।

এর আগে ডেপুটি গভর্নর হিসেবে নিয়োগ পাওয়ার আগে কাজী ছাইদুর রহমান বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক-১ হিসেবে ফরেক্স রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট, ফরেন এক্সচেঞ্জ ইন্সপেকশন ডিপার্টমেন্ট, গৃহায়ন তহবিলের দায়িত্বসহ বাংলাদেশ ব্যাংক পরিচালক পর্ষদের সচিব পদের দায়িত্বে ছিলেন।

এছাড়া তিনি মহাব্যবস্থাপক হিসেবে যথাক্রমে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেড, ন্যাশনাল ব্যাংক লিমিটেড এবং নির্বাহী পরিচালক পদমর্যাদায় রাষ্ট্রীয় মালিকানাধীন জনতা ব্যাংক, অগ্রণী ব্যাংক ও সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদে দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদ থেকে হিসাববিজ্ঞানে বিকমসহ (অনার্স) এমকম ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক (জেনারেল) পদে যোগদান করেন।

বাংলাদেশ ব্যাংকে অসাধারণ কৃতিত্বপূর্ণ ও সৃজনশীল কাজের স্বীকৃতিস্বরূপ তিনি ‘বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন অ্যাওয়ার্ড-২০০৮’-এ স্বর্ণপদক পান।

অর্থসংবাদ/এ এইচ আর 0৯:৪৫/ ১১:২৪:২০২০

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন