দল থেকে মেসিকে বাদ দিল বার্সা

দল থেকে মেসিকে বাদ দিল বার্সা
ফর্মের কারণে লিওনেল মেসি ক্যারিয়ারে কখনো বাদ পড়েছেন—এমনটা সম্ভবত কখনো হয়নি। ক্যারিয়ারের শেষ দিকে এসে এখন বার্সেলোনার ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ডের ফর্মে একটু মরচে ধরেছে বটে, কিন্তু সেটিও একেবারে তাঁকে দল থেকে বাদ দেওয়ার মতো নয়।

ফর্মের কারণে নয়, তবে মেসিকে ঠিকই দল থেকে বাইরে রাখছে বার্সেলোনা। আগামীকাল বাংলাদেশ সময় রাত দুইটায় চ্যাম্পিয়নস লিগে দিনামো কিয়েভের মাঠে খেলতে নামবে বার্সা, সে ম্যাচের জন্য আজ ১৯ জনের দল ঘোষণা করেছেন বার্সা কোচ রোনাল্ড কোমান। দলে রাখা হয়নি মেসিকে। নেই মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংও।

দুজনকে কেন রাখেননি, সেই ব্যাখ্যাও আজ সংবাদ সম্মেলনে দিয়েছেন কোমান, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, মেসি ও ডি ইয়ং (দলের সঙ্গে কিয়েভে) যাবে না। কারণ, চ্যাম্পিয়নস লিগে পয়েন্টের দিক থেকে আমরা একটু সুবিধাজনক অবস্থানে আছি। আর এই দুজনেরই বিশ্রামের দরকার। ওরা অনেক ম্যাচ খেলেছে।’

কোমানের দাবি অবশ্য ঠিকই। এবারের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলেছে বার্সেলোনা, তিনটিতেই জিতেছে। গোল করেছে ৯টি, খেয়েছে দুটি। ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে বার্সা, ৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাস। তিনে থাকা দিনামো কিয়েভ ও চারে থাকা ফেরেনৎসভারোসের পয়েন্ট ১, গোল ব্যবধানে এগিয়ে তিনে কিয়েভ। কাল জিতলেই শেষ ষোলোতে যাওয়া নিশ্চিত হয়ে যাবে বার্সেলোনার। প্রতিপক্ষ যখন কিয়েভ, এমন ম্যাচে মেসিকে বিশ্রাম তো দিতেই পারেন বার্সা কোচ!

মৌসুমে এখন পর্যন্ত বার্সেলোনার হয়ে ১১টি ও আর্জেন্টিনার জার্সিতে ৪টি ম্যাচ খেলেছেন মেসি। এর মধ্যে গত এক মাসে ধকলটা একটু বেশিই গেছে তাঁর ওপর। এই বার্সার জার্সিতে খেলছেন, তো দক্ষিণ আমেরিকা উড়ে গিয়ে আর্জেন্টিনার জার্সিতে পুরো ৯০ মিনিট খেলছেন। এর মধ্যে গত ১৩ অক্টোবর সমুদ্রপৃষ্ঠ থেকে সাড়ে তিন হাজার মিটার উচ্চতার বলিভিয়ার মাঠে আর্জেন্টিনার হয়ে ৯০ মিনিট খেলার তিন দিন পরই আবার বার্সার জার্সিতে হেতাফের মাঠে পুরো ৯০ মিনিট খেলেছিলেন। সে সময় মেসিকে পুরো ম্যাচ খেলানোয় কোমানের বেশ সমালোচনা হয়েছিল।

অর্থসংবাদ/ এমএস

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়