ক্যাটাগরি: জাতীয়

যৌথ অভিযানে ১৫৫ অবৈধ অস্ত্র উদ্ধার, গ্রেপ্তার ৭২

যৌথ বাহিনীর অভিযানের এখন পর্যন্ত ১৫৫টি অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়েছে। গত ৪ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই অভিযানে ৭২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সরকারি নির্দেশনার পরও অস্ত্রগুলো নিজেদের হেফাজতে রাখার অভিযোগে তাদের আটক করা হয়।

পুলিশ সদরদপ্তর জানিয়েছে, গত ৪ সেপ্টেম্বর রাত ১২টা থেকে ১৬ সেপ্টেম্বর দুপুর ১২টা পর্যন্ত এসব অস্ত্র উদ্ধার এবং আসামিদের গ্রেপ্তার করা হয়েছে।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রিভলভার রয়েছে আটটি, পিস্তল ৪৬টি, রাইফেল ১১টি, শটগান ১৮টি, পাইপগান পাঁচটি, শুটারগান ১৯টি, এলজি ১৩টি, বন্দুক ২৪টি, একে-৪৭ একটি, গ্যাসগান একটি, চাইনিজ রাইফেল একটি, এয়ারগান একটি, টিয়ার গ্যাস লঞ্চার একটি, এসএমজি তিনটি এবং এসবিবিএল উদ্ধার হয়েছে তিনটি।

পুলিশ সদর দপ্তর জানিয়েছে, উদ্ধার তালিকার মধ্যে বিভিন্ন থানা থেকে লুট করা অস্ত্র যেমন রয়েছে, তেমনি লাইসেন্স স্থগিত করা অস্ত্রও রয়েছে।

ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর সারাদেশের বিভিন্ন থানা ও ফাঁড়িতে হামলা চালিয়ে অস্ত্র-গোলাবারুদ লুট করে নেয় দুর্বৃত্তরা। এছাড়া ২০০৯ সালের পর থেকে আওয়ামী লীগ সরকারের শাসনামলের সাড়ে ১৫ বছরে দেওয়া সব অস্ত্রের লাইসেন্স স্থগিত করে এসব অস্ত্র থানায় জমা দিতে বলা হয়। গত ৩ সেপ্টেম্বর ছিল সেই অস্ত্র-গোলাবারুদ জমা দেওয়ার শেষ দিন। এরপর ৪ সেপ্টেম্বর রাত থেকে লুট হওয়া ও অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান চালাচ্ছে সশস্ত্র বাহিনী (সেনা, নৌ ও বিমানবাহিনী) পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড, আনসারের সমন্বয়ে যৌথবাহিনী।

শেয়ার করুন:-
শেয়ার