ক্যাটাগরি: অর্থনীতি

এস আলমের গৃহকর্মী মর্জিনাও কোটিপতি

আলোচিত এস আলম গ্রুপের মালিক সাইফুল আলমের গৃহকর্মী মর্জিনা আক্তারের ব্যাংক হিসাবে ২ কোটি ৮৪ লাখ ১০ হাজার টাকার সন্ধান মিলেছে। এসব টাকার মধ্যে ইসলামী ব্যাংকে ৪ লাখ ৫৫ হাজার টাকা করে মোট ২২টি ফিক্সড ডিপোজিট (এফডিআর) রয়েছে। যার মোট পরিমাণ দাঁড়িয়েছে ১ কোটি ১০ হাজার টাকা। আর ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সঞ্চয়ী হিসাবে আছে ১ কোটি ৮৪ লাখ টাকা।

এস আলম গ্রুপের চেয়ারম্যান ও তার সহযোগীদের সম্পদের হিসাব খুঁজতে গিয়ে এই তথ্য বেরিয়ে এসেছে। একটি সরকারি সংস্থার প্রতিবেদনে জানা যায়, মর্জিনার ব্যাংক অ্যাকাউন্টগুলোর তথ্য পেতে এই অনুসন্ধানটি করা হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন, মর্জিনার আরো কিছু অ্যাকাউন্ট থাকতে পারে, যেখানে তার অর্থের সন্ধান মিলতে পারে।

নথি অনুযায়ী, মর্জিনার নামে চট্টগ্রামের দুটি ব্যাংকে অ্যাকাউন্ট রয়েছে। চলতি বছরের শুরুতে খোলা একটি অ্যাকাউন্টে ২২টি এফডি থাকার তথ্য রয়েছে। চট্টগ্রামের ইসলামী ব্যাংক পাঁচলাইশ শাখায় মর্জিনা আক্তারের নামে ৪ লাখ ৫৫ হাজার টাকা করে ২২টি ফিক্সড ডিপোজিট রয়েছে, যা মোট ১ কোটি ১০ হাজার টাকার সমান। এছাড়া, প্রবর্তক মোড়ের ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক শাখায় তার নামে রয়েছে ১ কোটি ৮৪ লাখ টাকা। সব মিলিয়ে, এই গৃহকর্মীর দুটি ব্যাংকে মোট ২ কোটি ৮৪ লাখ ১০ হাজার টাকা জমা রয়েছে।

দুটি অ্যাকাউন্টে এত অর্থ জমা থাকা বিষয়টি অস্বাভাবিক মনে করছে সরকারের সংশ্লিষ্ট সংস্থা।

মর্জিনা আক্তারের ব্যাংক হিসাবে দেয়া মোবাইল নম্বরে যোগাযোগ করা হলে সেটি বন্ধ পাওয়া যায়। তবে, তার স্বামী সাদ্দাম হোসেন জানিয়েছেন, এস আলমের মালিকানাধীন একটি আর্থিক প্রতিষ্ঠানে অফিস সহকারী হিসেবে কাজ করেন মর্জিনা। তিনি বলেন, এই টাকার মধ্যে বেশিরভাগই ইসলামী ব্যাংকের যাকাত ফান্ডের এবং আমাদের সঞ্চিত অর্থ।

শেয়ার করুন:-
শেয়ার