অধিভুক্ত সাত কলেজের ভর্তি নিয়ে নতুন নির্দেশনা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির তৃতীয় ধাপের বিষয় বরাদ্দ প্রকাশ করা হয়েছে। এ ধাপের অগ্রিম টাকা জমা ২১ সেপ্টেম্বরের মধ্যে দিতে হবে। সাত কলেজের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এ–সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ও উপাদানকল্প সরকারি সাত কলেজ, প্রকৌশল ও প্রযুক্তি কলেজ এবং গার্হস্থ্য বিজ্ঞান কলেজগুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তির তৃতীয় ধাপের বিষয় বরাদ্দ ১২ সেপ্টেম্বর প্রকাশ করা হয়েছে। নতুন শিক্ষার্থী যাঁরা প্রথমবারের মতো একটি কলেজে বিষয় এবার বরাদ্দ পেয়েছেন, তাঁদের ২১ সেপ্টেম্বরের মধ্যে ভর্তির আগাম টাকা (গার্হস্থ্য বিজ্ঞান ইউনিটের জন্য ৫০ টাকা এবং অন্যান্য ইউনিটের জন্য ৩ হাজার) টাকা পরিশোধ করতে হবে।

যাঁরা প্রথম ধাপের বরাদ্দের পর আগাম টাকা জমা দিয়েছেন, তাঁদের কেউ যদি এই তৃতীয় ধাপের বরাদ্দে প্রাপ্ত বিষয়টিতেই পড়তে চান, অর্থাৎ পরবর্তী ধাপের বরাদ্দের সময়ে অটো মাইগ্রেশন বন্ধ করতে চান, তবে তিনি ২১ সেপ্টেম্বরের মধ্যে ৫০ টাকা অনলাইনে পরিশোধ করে অটো মাইগ্রেশন বন্ধ করতে পারবেন। অটো মাইগ্রেশন বন্ধ করা হলে তা আবার চালু করা যাবে না। যেসব শিক্ষার্থী প্রথম-দ্বিতীয় ধাপের বরাদ্দপ্রাপ্ত বিষয়ে অটো মাইগ্রেশন বন্ধ করেছেন, তাঁদের কিছু করণীয় নেই।

কোটায় আবেনদকারী প্রার্থীদের সাক্ষাৎকার সংশ্লিষ্ট ইউনিটে ১৮-২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। প্রার্থীদের সংশ্লিষ্ট ইউনিটের নোটিশগুলো দেখে নিজ নিজ তারিখ জেনে নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার