ক্যাটাগরি: আইন-আদালত

আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে

হোটেল কর্মচারী মো. সিয়াম সরদারকে গুলি হত্যার অভিযোগে মিরপুর মডেল থানার মামলায় গ্রেপ্তার সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নুর ও সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এদিন তাদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক আব্দুর রহমান তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন।

এসময় আসামিপক্ষে জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানিতে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গতকাল রবিবার রাত ১১টায় বেইলী রোডের নওরতন কলোনী থেকে সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুরকে গ্রেপ্তার করা হয়। আর রাজধানীর সেগুনবাগিচা থেকে সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলীকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

গত ১২ সেপ্টেম্বর নিহতের পিতা মো. সোহাগ সরদার বাদী হয়ে ১১৪ জনের নাম উল্লেখসহ মামলা করেন। এ মামলার এজাহারনামীয় ৮নং আসামি হলেন আসাদুজ্জামান নূর। উল্লেখযোগ্য অপর আসামিরা হলেন- আসাদুজ্জামান খান কামাল, চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, হারুন অর রশীদ, মনির হোসেন, মাইনুল হোসেন খান নিখিল, কামাল আহমেদ মজুমদার।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ১৮ জুলাই রাত ১১ টার দিকে মিরপুর-১০ এ আবু তালেব স্কুলের সামনে আওয়ামী লীগসহ তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আসাদুজ্জামান খান কামালের নির্দেশে নির্বিচারে গুলি করে। এসময় নিহত সিয়াম সরদার হোটেলের কাজ শেষে বাসায় ফিরছিলেন। তখন গুলিবিদ্ধ হয়ে সিয়াম মারা যান।

শেয়ার করুন:-
শেয়ার