ক্যাটাগরি: খেলাধুলা

রিয়াল মাদ্রিদের মাঠে কনসার্ট স্থগিত

সান্তিয়াগো বার্নাব্যুতে কনসার্ট আয়োজন স্থগিত করেছে রিয়াল মাদ্রিদ। ক্লাবটি জানিয়েছে, সূচিতে থাকা সামনের কনসার্টগুলোর তারিখ পুনরির্ধারণ করা হবে। এ ছাড়া অক্টোবরের একটি কনসার্ট বাতিলের ষোঘণা করেছে স্প্যানিশ ক্লাবটি।

বার্তা সংস্থা এএফপির প্রকাশিত খবরে বলা হয়েছে, বার্নাব্যুতে কনসার্টের কারণে শব্দদূষণের অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা। তাদের অভিযোগ, স্টেডিয়ামটি যথাযথভাবে শব্দরোধী (সাউন্ডপ্রুফড) নয়। বাইরে আসা শব্দের মাত্রা মাদ্রিদ শহরের অনুমোদিত সীমার বেশি।

১৯৪৭ সালের পর থেকেই ফুটবলের জন্য ব্যবহৃত হয়ে আসছে স্পেন রাজধানীর কেন্দ্রে অবস্থিত এই সান্তিয়াগো বার্নাব্যু। ১৯৮৩ সাল থেকে এ মাঠে অনিয়মিতভাবে কনসার্ট আয়োজন শুরু হয়। ক্লাবের আয় বাড়ানো এবং স্টেডিয়ামকে বিনোদনের একটি কেন্দ্র হিসেবে গড়ে তোলার পরিকল্পনা থেকে সম্প্রতি এই মাঠে বড় ধরনের সংস্কারকাজ করা হয়।

চলতি বছরের ২৯ ও ৩০ মে সান্তিয়াগো বার্নাব্যুতে দুই দিনের কনসার্ট করেন মার্কিন সঙ্গীত তারকা টেলর সুইফট। সংস্কারের পর এটিই প্রথম বড় কনসার্ট। এরপর জুনে টানা চার রাত সঙ্গীত পরিবেশন করেন কলম্বিয়ান তারকা ক্যারল জি।

সামনের মাসগুলোয় আরও কয়েকটি কনসার্ট হওয়ার কথা। তবে আপাতত তা স্থগিতের ঘোষণা দিয়ে বিবৃতি দিয়ে রিয়াল মাদ্রিদ। ‘রিয়াল মাদ্রিদ সান্তিয়াগো বার্নাব্যুর নির্ধারিত ইভেন্ট ও কনসার্টের সূচি পুননির্ধারণের সিদ্ধান্ত নিয়েছে। কনসার্ট আয়োজনের জন্য যে শব্দ উৎপন্ন হয় এবং সম্প্রচারের সুনির্দিষ্ট শর্ত রয়েছে, তা নিশ্চিতে রিয়াল মাদ্রিদ কাজ চালিয়ে যাবে।’

বিবৃতিতে বলা হয়েছে, আগামী ১২ অক্টোবরের কনসার্ট বাতিল হয়েছে। এই কনসার্টে দক্ষিণ কোরিয়ার কে-পরের পারফর্ম করার কথা ছিল। স্প্যানিশ টেলিভিশন টিভিই জানিয়েছে, কনসার্টটির জন্য ২ লাখ ৪০ হাজার মানুষ টিকিট কেটেছিলেন। তাদের টিকিটের অর্থ ফেরতের বিষয়ে রিয়ালের বিবৃতিতে কিছু বলা হয়নি। তবে আগামী মাসের কনসার্ট বাতিলের পাশাপাশি নভেম্বর, ডিসেম্বর ও ২০১৫ সালের মার্চের কনসার্টের সূচি নতুন করে দেওয়া হবে বলে জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

শেয়ার করুন:-
শেয়ার