ক্যাটাগরি: পুঁজিবাজার

ডিএসইতে পিই রেশিও কমেছে ১.১৮ শতাংশ

বিদায়ী সপ্তাহে (৮ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে। আলোচ্য সময়ে ডিএসইর পিই রেশিও কমেছে ১ দশমিক ১৮ শতাংশ।

ডিএসইর সাপ্তাহিক বাজার পর্যালোচনা সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, বিদায়ী সপ্তাহের শুরুতে ডিএসইর পিই রেশিও ছিল ১১ দশমিক ০১ পয়েন্টে। আর সপ্তাহ শেষে তা অবস্থান করছে ১০ দশমিক ৮৮ পয়েন্টে। ফলে সপ্তাহের ব্যবধানে ডিএসইর পিই রেশিও কমেছে ০ দশমিক ১৩ পয়েন্ট বা ১ দশমিক ১৮ শতাংশ।

এর আগের সপ্তাহের (১ থেকে ৫ সেপ্টেম্বর) শুরুতে ডিএসইর পিই রেশিও ছিল ১১ দশমিক ২৮ পয়েন্টে। আর সপ্তাহ শেষে তা অবস্থান করছে ১১ দশমিক ০১ পয়েন্টে। ফলে সপ্তাহের ব্যবধানে ডিএসইর পিই রেশিও কমেছে ০ দশমিক ২৭ পয়েন্ট বা ২ দশমিক ৩৯ শতাংশ।

খাত ভিত্তিক পিই রেশিওগুলোর মধ্যে ব্যাংক খাতে ৬.১৯ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ৯.০২ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ১২.২৮ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাতে ১২.৬৮ পয়েন্ট, ওষুধ ও রসায়ন খাতে ১২.৮৯ পয়েন্টে, প্রকৌশল খাতে ১৩.২৫ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৩.৬৯ পয়েন্টে, সিমেন্ট খাতে ১৩.৭৮ পয়েন্টে, পাট খাতে ১৪.২৩ পয়েন্টে, টেক্সটাইল খাতে ১৪.৫১ পয়েন্টে, খাদ্য ও আনুসঙ্গিক খাতে ১৫.০৪ পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ১৫.৫৬ পয়েন্ট, আর্থিক খাতে ১৬.৩৬ পয়েন্টে, আইটি খাতে ১৮.৫৩ পয়েন্টে, ট্যানারি খাতে ১৯.৮৮ পয়েন্টে, বিবিধ খাতে ২৭.৭৫ পয়েন্টে, মিউচুয়াল ফান্ড খাতে ২৮.৫৪ পয়েন্টে, পেপার ও প্রিন্টিং খাতে ৩৪.০৩ পয়েন্টে ও সিরামিক খাতে ১১৪.০৭ পয়েন্টে অবস্থান করছে।

এসএস

শেয়ার করুন:-
শেয়ার