সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন

সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন
সোমবার (২৩ নভেম্বরর) সূচকের পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন সূচকের সঙ্গে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

সূত্র মতে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৩ পয়েন্ট কমে ৪ হাজার ৮১৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসই এস সূচক ১৩ পয়েন্ট কমে ১ হাজার ১০৭ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসই -৩০ সূচক ১৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৬৯ পয়েন্টে।

আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬২১ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১ কোটি ২৫ লাখ ৭৫ হাজার টাকা কম। রবিবার লেনদেন হয়েছে ৪৯৫ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

ডিএসইতে আজ ৩৪৩ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২২ টির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৩৪ টির এবং ৮৭ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮১১ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৩৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮১টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির দর। আজ সিএসইতে ১৩ কোটি  টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

অর্থসংবাদ/ এমএস/ ১৫: ১২/ ১১: ২৩: ২০২০

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত