ক্যাটাগরি: খেলাধুলা

প্রধান উপদেষ্টার সঙ্গে দেখা করলেন শান্ত-মুশফিকরা

পাকিস্তানের মাটিতে কদিন আগে ইতিহাস গড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ী দলের সঙ্গে সাক্ষাৎ করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। আজ (বৃহস্পতিবার) দুপুর নাগাদ প্রধান উপদেষ্টার কার্যালয়ে যান নাজমুল হোসেন শান্তরা।

এ সময় যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া উপস্থিত ছিলেন। এ ছাড়া বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ ছাড়াও পরিচালক নাজমুল আবেদীন ফাহিম ও প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও ছিলেন।

বৃহস্পতিবার তেজগাঁও কার্যালয়ে প্রধান উপদেষ্টা ক্রিকেটারদের উদ্দেশে বলেন, এই সাক্ষাতের অপেক্ষায় ছিলাম। আরও জানান, পাকিস্তানে তাদের এই অর্জন ঐতিহাসিক। তাদের অর্জনে গোটা জাতি গর্বিত। জাতির পক্ষ থেকে ক্রিকেটারদের অভিনন্দন জানিয়ে প্রধান উপদেষ্টা বলেন, ‘জয়ের পর আমি অধিনায়কের সঙ্গে কথা বলেছি। তবে সরাসরি সাক্ষাৎ করে জাতির পক্ষ থেকে তোমাদের অভিনন্দন জানাতে অধীর আগ্রহে অপেক্ষায় ছিলাম।’

এ সময় তিনি জাতিতে একত্রিত করতে খেলাধুলার গুরুত্বের কথা তুলে ধরেন এবং প্যারিস অলিম্পিকে উপদেষ্টা এবং শুভেচ্ছাদূত হিসেবে অংশ নেওয়ার কথা জানান। এ ছাড়া ইতালির মিলানে ২০২৬ এর শীতকালীন অলিম্পিকে তাকে প্রধান উপদেষ্টা হিসেবে অংশ নেওয়ার আমন্ত্রণ জানানো হয়েছিল বলেও উল্লেখ করেন।

কদিন আগে পাকিস্তানের মাটিতে অবিস্মরণীয় এক মুহূর্তের সাক্ষী হয়েছে দেশের ক্রিকেট। টেস্ট ফরম্যাটে কখনো হারাতে না পারা পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের সিরিজ জিতেছে লাল-সবুজের দল। টেস্ট স্ট্যাটাস অর্জনের ২৪ বছর পর এই সিরিজেই এসেছে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ জয়। প্রথম টেস্টে ১০ উইকেটের বিশাল জয়ের পর দ্বিতীয় টেস্টেও এসেছে ৬ উইকেটের অসামান্য এক জয়।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার