নিজ কর্মস্থল প্রাঙ্গণে ইবি অধ্যাপক মুঈদের জানাজা সম্পন্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের অধ্যাপক মো. আব্দুল মুঈদ রহমানের প্রথম জানাজার নামাজ তার নিজ কর্মস্থল বিশ্ববিদ্যালয়ে সম্পন্ন হয়েছে। এতে তার বিভাগের শিক্ষক শিক্ষার্থী ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা জানাজায় অংশ নেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদ সংলগ্ন বটতলা প্রাঙ্গণে তার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এসময় ইবি শিক্ষার্থীদের সুপরিচিত ও প্রিয় এই অধ্যাপককে কান্নায় ভেজা চোখে শেষ বিদায় জানায় ইবি পরিবার। ইবি থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন এবং বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী এ জানাজার ইমামতি করেন।

অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থী বলেন, ক্যাম্পাসজীবনে স্যারের থেকে পাঠ্যপুস্তকের শিক্ষার বাইরেও বাস্তবজীবনের অনেক কিছু শিখতে পেরেছি। স্যার খুব যত্নের সাথে তার শিক্ষার্থীদের পড়াতেন। ক্যাম্পাস বিনির্মাণে স্যারের মতো সৎ, যোগ্য ও নিবেদিতপ্রাণ একজন মানুষের খুবই প্রয়োজন ছিল। তার ভান্ডারে জ্ঞান, স্নেহ, ভালোবাসার কমতি ছিলো না।

অর্থনীতি বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক আরিফুল ইসলাম বলেন, মুঈদ স্যার আমার অত্যন্ত শ্রদ্ধাভাজন একজন শিক্ষক ছিলেন। একই বিভাগে চাকরির সুবাদে স্যারের কাছ থেকে অনেক কিছু শিখেছি। যেকোন সমস্যায় স্যারের পরামর্শ চাইলে তিনি সবসময় সুপরামর্শ দিয়েছেন। স্যারের এভাবে চলে যাওয়াটা সত্যিই কষ্টদায়ক। স্যারের আত্মার শান্তি কামনা করি। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের একজন নক্ষত্র ছিলেন।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, আমাদের একজন মুঈদ স্যার ছিলেন৷ আমাদের অনেকের নিজেদের জন্মদিন মনে না থাকলেও স্যারের ঠিকই মনে থাকতো। ঈদের আগে সবার আগে স্যারের শুভেচ্ছাবার্তা পেতাম। আমরা যে গাছগুলোর নীচে দাঁড়িয়ে কথা বলছি, এই বৃক্ষগুলোও তার হাতে রোপণ করা৷ আল্লাহ যেন তার সমস্ত ভুলত্রুটি মাফ করে দেন।

প্রসঙ্গত, ইসলামী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আব্দুল মুঈদ রহমান গতকাল বুধবার রাত ৯টায় কুষ্টিয়া সদর হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি অর্থনীতি বিভাগের সাবেক চেয়ারম্যান এবং বিশিষ্ট কলামিস্ট হিসেবে পরিচিত। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং একটি কন্যা সন্তান রেখে গেছেন। বাদ যোহর কুষ্টিয়ায় তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে এবং পারিবারিক করবস্থানে তাকে সমাধি দেয়া হবে।

অর্থসংবাদ/সাকিব/এসএম

শেয়ার করুন:-
শেয়ার