৭ ব্যাংকের পরীক্ষা ৫ ডিসেম্বরেই আজ অথবা আগামীকাল বিজ্ঞপ্তি

৭ ব্যাংকের পরীক্ষা ৫ ডিসেম্বরেই আজ অথবা আগামীকাল বিজ্ঞপ্তি
করোনাভাইরাসের কারণে গত ১৭ মার্চে থেকে বন্ধ রয়েছে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। এ ছুটি সর্বশেষ ঘোষণায় আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

এ অবস্থায় সরকারি-বেসরকারি সব ধরনের চাকরির পরীক্ষাও বন্ধ হয়ে যায়। তবে গত দুই মাসে সীমিত পরিসরে কিছু চাকরির পরীক্ষার আয়োজন করা হয়েছে। এজন্য মানা হয়েছে কঠোর স্বাস্থ্যবিধিও।

আগামী ৫ ডিসেম্বর সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের নিয়োগ পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকার্স সিলেকশন কমিটি।

তবে চলতি মাসে করোনাভাইরাস সংক্রমন ও মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় বিষয়টি নিয়ে সংশয়ে পড়েছিলেন বিএসসির নীতি নির্ধারকরা। শেষ পর্যন্ত এ পরীক্ষা গ্রহণের সিদ্ধান্তেই অনড় আছেন তারা। আজ অথবা আগামীকাল এ বিষয়ে আসন বিন্যাসসহ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

বিষয়টি নিশ্চিত করে ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য সচিব আরিফ হোসেন খান আজ সোমবার (২৩ নভেম্বর) সকালে  বলেন, ‘সাত ব্যাংকের সিনিয়র অফিসার পরীক্ষার তারিখ ৫ ডিসেম্বরেই নেয়ার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আজ অথবা আগামীকালের মধ্যে এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।’

বিএসসি সূত্রে জানা গেছে, আগামী ৫ ডিসেম্বর অনুষ্ঠেয় এই পরীক্ষায় ৬৫টি থেকে ৬৭টি কেন্দ্র থাকতে পারে। পাশাপাশি মানতে হবে কঠোর স্বাস্থ্যবিধি। প্রায় এক লাখ ৪০ হাজার পরীক্ষার্থী এতে অংশ নেবে।

অর্থসংবাদ/এ এইচ আর ১৩:৩৮/ ১১:২৩:২০২০

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি