এনআরবি ব্যাংকের নতুন এমডি তারেক রিয়াজ খান

এনআরবি ব্যাংক পিএলসিতে নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগদান করেছেন তারেক রিয়াজ খান। সম্প্রতি তিনি ৩ বছরের মেয়াদে ব্যাংকের এমডি পদে যোগদান করেছেন।

এনআরবি ব্যাংক পিএলসিতে যোগদানের আগে, তারেক রিয়াজ পদ্মা ব্যাংক পিএলসির এমডি এবং সিইও হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিংয়ে স্নাতকোত্তর সম্পন্ন করার পর তারেক একাধিক ন্যাশনাল ও মাল্টি-ন্যাশনাল প্রতিষ্ঠানে চাকরি করেন। দীর্ঘ ৩০ বছরের বর্ণাঢ্য কর্মজীবনে তিনি ১৯৯৭ সালে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ট্রেইনি অফিসার হিসেবে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি ১৬ বছর সিনিয়র ম্যানেজমেন্ট পদসহ বিশেষ করে রিটেইল এবং ব্রাঞ্চ ব্যাংকিংয়ের ডোমেনে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি প্রিমিয়ার ব্যাংক পিএলসি এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসিতে উপ-ব্যবস্থাপনা পরিচালক, সিওও এবং ক্যামেলকো হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও ব্যাংক আলফালাহ বাংলাদেশের রিটেইল ব্যাংকিং এবং ব্র্যাঞ্চ-এর কান্ট্রি হেড হিসাবে দায়িত্ব পালন করেছেন।

তারেক রিয়াজ খান বিভিন্ন ব্যাংকে একাধিক সাংগঠনিক কাঠামো পরিবর্তনের উদ্যোগের নেতৃত্ব দিয়েছেন, যার মধ্যে ব্যবসা সম্প্রসারণ, ঝুঁকি ব্যবস্থাপনা, অপারেশন, সাপোর্ট ফাংশন, প্রযুক্তি এবং এইচআরর নির্দিষ্ট ক্ষেত্রে মৌলিক উন্নতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সাথে থাকাকালীন তিনি সংযুক্ত আরব আমিরাত, ভারত এবং মালয়েশিয়াতে অ্যাটাচমেন্ট এক্সপোজার ছিলেন। ব্যাংক আলফালাহ বাংলাদেশ অপারেশনে থাকাকালীন পাকিস্তানেও তার অ্যাটাচমেন্ট এক্সপোজার ছিল।

তিনি দেশে এবং বিদেশে অনেক পেশাগত ও ব্যবস্থাপনা উন্নয়ন প্রশিক্ষণ, কর্মশালা এবং সেমিনারে অংশগ্রহণ করেন। তিনি বিশ্বের ৩৩টি দেশ ভ্রমণ করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং তিন সন্তানের জনক।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার