ক্যাটাগরি: পুঁজিবাজার

পুঁজিবাজারে উন্নয়নে একত্রে কাজ করবে বিএসইসি ও বাংলাদেশ ব্যাংক

দেশের পুঁজিবাজারের উন্নয়নে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে  একত্রে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছে বাংলাদেশ ব্যাংক।

বুধবার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকের গভর্নর আহসান এইচ মনসুরের সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ শেষে এমন মন্তব্য করেছেন বিএসইসি চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ।

বিএসইসি চেয়ারম্যান বলেন, পুঁজিবাজারের উন্নয়নে যা দরকার সবই বাংলাদেশ ব্যাংক ও বিএসইসি করবে। আর এ দুই নিয়ন্ত্রক সংস্থা একসঙ্গে কাজ করবে।

তিনি বলেন, পুঁজিবাজারে বেশ কিছু সংস্কারের বিষয় রয়েছে। সেসব কীভাবে আরও দ্রুত সম্পন্ন করা যায় তা নিয়েও গভর্নরের সঙ্গে আজকে আলোচনা হয়েছে।

পুঁজিবাজারে ব্যাংকগুলোর বিনিয়োগ নিয়ে কোনো আলাপ হয়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএসইসি চেয়ারম্যান বলেন, ‘এ বিষয়ে কোনো আলাপ হয়নি’।

আগস্টের গণঅভ্যুত্থানে আওয়ামীলীগ সরকার ক্ষমতাচ্যুত হবার চার দিন পর (০৯ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের গভর্নর পদ থেকে পদত্যাগ করেন হাসিনার আস্থাভাজন আবদুর রউফ তালুকদার। এর পরের দিনই পুঁজিবাজার নিয়ন্ত্রকসংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

পরবর্তীতে বাংলাদেশ ব্যাংকের ১৩তম গভর্নর হিসেবে আহসান এইচ মনসুর ও বিএসইসির চেয়ারম্যান হিসেবে খন্দকার রাশেদ মাকসুদ দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব গ্রহণের পর এবারই প্রথমবারের মতো আলোচনায় বসলেন এই দুই নিয়ন্ত্রক সংস্থার প্রধান।

এমআই

শেয়ার করুন:-
শেয়ার