ক্যাটাগরি: পুঁজিবাজার

টোকিওতে এএসএফ সম্মেলনে ডিবিএ প্রেসিডেন্টের যোগদান

এশিয়া সিকিউরিটিজ ফোরাম (এএসএফ) টোকিও রাউন্ড টেবিল সেমিনারে যোগ দিতে গত শনিবার (৮ সেপ্টেম্বর) ঢাকা ছেড়ে গেছেন ডিএসই ব্রোকার্স এসোসিয়েশনের (ডিবিএ) প্রেসিডেন্ট সাইফুল ইসলাম। সেখানে তিনি ৯ সেপ্টেম্বর থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত সিকিউরিটিজ মার্কেটের উপর বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার ও কর্মশালায় অংশ নিবেন।

পাঁচদিন ব্যাপী উক্ত সেমিনারে সাইফুল ডিবিএর পক্ষ থেকে প্রতিনিধিত্ব করবেন এবং বাংলাদেশের সিকিউরিটিজ মার্কেটের উপর আলোচনা ও বক্তব্য দিবেন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকালে ডিবিএ’র সেক্রেটারি মো. দিদারুল গনী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পাঁচ দিনব্যাপী টোকিও রাউন্ড টেবিল সেমিনারে সাইফুল ডিবিএর পক্ষ থেকে প্রতিনিধিত্ব করবেন এবং বাংলাদেশের সিকিউরিটিজ মার্কেটের ওপর আলোচনা করবেন।

উল্লেখ্য, এশিয়া সিকিউরিটিজ ফোরাম (এএসএফ) এশিয়া ও ওশেনিয়া দেশভূক্ত সিকিউরিটিজ মার্কেটের সাথে সম্পৃক্ত প্রায় ৪০টি সংগঠন নিয়ে গঠিত একটি আন্তর্জাতিক ফোরাম। সিকিউরিটিজ মার্কেটের উন্নয়নে গঠিত এই ফোরামের সচিবালয় জাপানের টোকিওতে অবস্থিত। ডিবিএ ২০২৩ সালে এশিয়া সিকিউরিটিজ ফোরামের স্থায়ী সদস্যপদ লাভ করে।

ডিবিএর প্রেসিডেন্টের এই সফরের মধ্য দিয়ে এশিয়া সিকিউরিটিজ ফোরামের সদস্যভুক্ত সংগঠনের সাথে ডিবিএর পারস্পরিক সম্পর্ক ও যোগাযোগ উন্নত হবে এবং বাংলাদেশের সিকিউরিটিজ মার্কেটের উন্নয়নে কাজ করার সুযোগ সৃষ্টি হবে।

এসএম

শেয়ার করুন:-
শেয়ার