ক্যাটাগরি: অর্থনীতি

বিএবির নতুন অ্যাডহক কমিটি গঠন, চেয়ারম্যান আবদুল হাই সরকার

টানা ১৭ বছর পর বেসরকারি ব্যাংকের উদ্যোক্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) নতুন অ্যাডহক কমিটি গঠিত হয়েছে। ২০০৮ সাল থেকে বিএবির চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন এক্সিম ব্যাংকের সদ্য সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার।

ছয় মাসের জন্য গঠিত অ্যাডহক কমিটির চেয়ারম্যান হয়েছেন ঢাকা ব্যাংকের চেয়ারম্যান আবদুল হাই সরকার, ভাইস চেয়ারম্যান ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল মান্নান ও ব্যাংক এশিয়ার চেয়ারম্যান রোমো রউফ চৌধুরী।

সোমবার (৯ সেপ্টেম্বর) অনুষ্ঠিত বিএবির সাধারণ সভায় নতুন এই অ্যাডহক কমিটি গঠন করা হয় বলে জানায় বিএবির একটি সূত্র। আগামী ছয় মাস পর নির্বাচনের মাধ্যমে সংগঠনটির পরবর্তী কমিটি গঠন করা হবে বলে জানা যায়।

অ্যাডহক কমিটি গঠনের মাধ্যমে সংগঠনটির নেতৃত্বে পরিবর্তন এলো, দায়িত্বে এলো নতুন মুখ। এর আগে ২০০৮ সাল থেকে টানা ১৭ বছর বিএবির চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন এক্সিম ব্যাংকের সদ্য সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার।

শেখ হাসিনা সরকারের পতনের পর নজরুল ইসলাম মজুমদারকে এক্সিম ব্যাংকের পরিচালক ও চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেয় বাংলাদেশ ব্যাংক। এর ফলে বিএবির চেয়ারম্যান পদও হারান তিনি। পাশাপাশি বিএবির দুই ভাইস চেয়ারম্যানও সরকার বদলের পর ব্যাংকের পরিচালক পদ হারানোর ফলে বিএবির নেতৃত্বে থাকার যোগ্যতা হারান। তারা হলেন- আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের সাবেক চেয়ারম্যান আবদুস সামাদ লাবু এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী।

শেয়ার করুন:-
শেয়ার